তরুণ প্রজন্মের হাত ধরে আরও এগিয়ে যাবে মেহেরপুর

গাংনী প্রতিনিধি: আগামী ২২ ফেব্রুয়ারি ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে ‘পরিবর্তনের মেহেরপুর’র মিলনমেলা অনুষ্ঠিত হবে। এ বার্তা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন পরিবর্তনের মেহেরপুর গাংনীর প্রধান সমন্বয়ক মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজ অধ্যাপক মোরাদ হোসেন।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বলা হয়, ‘পরিবর্তনের মেহেরপুর’ উন্নত সম্মৃদ্ধ মেহেরপুরের স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে। কোনো ব্যক্তি বা গোষ্ঠীর উদ্যোগে নয়, মেহেরপুরের প্রতিটি মানুষ যার যার জায়গা থেকে সমন্বিত উদ্যোগের মধ্যদিয়ে কাজ করলে পরিবর্তনের মেহেরপুর সত্যিই একটি পরিবর্তন এনে দিতে পারবে। এলক্ষ্য নিয়ে সবাইকে একটি স্বপ্নের বৃত্তে বাঁধার কাজটি করছে তরুণ প্রজন্মের এই সংগঠনটি। মিলনমেলার মধ্যদিয়ে সেই যাত্রা আরও গতিশীল ও সম্মৃদ্ধ হবে। অনুষ্ঠানে অংশ নিতে সবাইকে আহ্বান জানিয়েছেন স্বেচ্ছাব্রতি এ সংগঠনের সংগঠকরা।
তরুণদের হাত ধরেই মেহেরপুরের কাক্সিক্ষত উন্নয়ন আসবে উল্লেখ করে তিনি বলেন, তরুণরা যে উদ্যোগ নিয়েছে তার দিকে মেহেরপুর জেলার সকল মানুষ এগিয়ে আসবে ও সমর্থন করবে এমন প্রত্যাশা আমাদের সকলের। এলাকার বেকারদের কর্মসংস্থানের জন্য সমন্বিত উদ্যোগ নিয়ে কাজ করছে পরিবর্তনের মেহেরপুরের প্রতিটি সদস্য। তাদের হাত ধরেই কর্মমুখি শিক্ষাসহ নানা পর্যায়ে পছন্দের কাজ খুঁজে পাচ্ছেন অনেকে। এ জায়গা থেকেই পরিবর্তনের মেহেরপুরের যাত্রা শুরু হয়েছে। এ জায়গটি আরও বেশি সমুন্নত করার জন্য মুজিবনগরে এই মিলনমেলার আয়োজন করা হয়েছে।
বিশেষ কোনো রাজনৈতিক দল এখানে সম্পৃক্ত নয় উল্লেখ করে তিনি বলেন, রাজনীতি, দলমত নির্বিশেষে সকলেই এখানেই যুক্ত। প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে কাজ করবে। পদপদবি লাভের বিদ্বেষমূলক হিংসামূলক কাজে বিশ্বাসী নই, আমরা বিশ্বাস করি স্ব উদ্যোগের মধ্যদিয়েই উন্নতর মেহেরপুর গঠন সম্ভব।
মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবর্তনের মেহেরপুর গাংনীর সমন্বয়ক প্রভাষক ওয়াহেদ বীন হোসেন মিন্টু, স্বপন বিশ্বাস ও মশিউর রহমানসহ সংগঠকবৃন্দ। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদুল হক মানিক, গাংনী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ-উদ-দৌলা রেজা, সাংবাদিক এ সিদ্দিকী শাহীন ও জিনারুল ইসলাম দিপুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।