দর্শনা সরকারি কলেজে একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এমপি টগর

নিরক্ষর মুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সরকার কাজ করছে নিরন্তর
দর্শনা অফিস: এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি দর্শনা সরকারি কলেজে অনার্স কোর্চ চালু করার পরপরই শিক্ষার্থীদের আরও একটি বৃহত্তর দাবিপূরণ করলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর। আপ্রাণ চেষ্টা-তদবির করে তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ কলেজের ৬ তলা বিশিষ্ট একাডেমি ভবন নির্মাণে সাড়ে ৭ কোটি টাকা বরাদ্দ এনেছেন। ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো আনুষ্ঠানিকভাবে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে দর্শনা সরকারি কলেজ চত্বরে একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এমপি আলী আজগার টগর বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। শিক্ষা ক্ষেত্রে সরকার তুলনামূলক বেশি আন্তরিক। যে কারণে শিক্ষার ক্ষেত্রে নানামুখি কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পর্যায়ক্রমে তা দ্রুত বাস্তবায়ন করা হচ্ছে। সরকারের আন্তরিকতার পেছনের কারণ হচ্ছে শিক্ষার মান উন্নয়নের মধ্যদিয়ে বর্তমান প্রজন্মকে আধুনিক শিক্ষার আলোকে গড়ে তোলা। নিরক্ষর মুক্ত সোনার বাংলা গড়া। যে জাতি যতো শিক্ষিত, সে জাতি ততোই উন্নত, তাই উন্নত জাতি হিসেবে নিজেদের গড়ে তোলার চিন্তাধারা ছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের। তিনি স্বপ্ন দেখেছিলেন নিরক্ষর মুক্ত সোনার বাংলাদেশের। সে স্বপ্ন আজ বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এমপি আলী আজগার টগর আরও বলেন, এ অঞ্চলের শিক্ষার মানোন্নয়নে আমি বরাবরের মতো আগামীতেও কাজ করবো ইনশাল্লাহ। দর্শনা সরকারি কলেজে অনার্স কোর্স চালু করার কারণে স্থানীয় ছেলে-মেয়েরা বাড়ি থেকে পান্তা ভাত খেয়েও ক্লাস করার সুযোগ পাচ্ছে। একাডেমি ভবন নির্মাণের পর এ কলেজে মাস্টার্স কোর্স চালু করা হবে। সেক্ষেত্রে সকলের আন্তরিকতা ও সহযোগিতা প্রয়োজন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দর্শনা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শহীদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের সাবেক প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, চুয়াডাঙ্গা মহিলা সরকারি কলেজের অধ্যক্ষ আজিজুর রহমান, দর্শনা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল গফুর, অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ মোশাররফ হোসেন, ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, আনসার আলী, মফিজুল ইসলাম, আ.লীগ নেতা গোলাম ফারুক আরিফ, আতিয়ার রহমান হাবু, ঠিকাদার জাকাউল্লাহ। কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপুর উপস্থাপনায় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, শিপলু, আয়নাল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম মল্লিক, কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজ, লোমান, মিল্লাত, রিপন, প্রভাত, রায়হান, অপু সরকার, রাসেল প্রমুখ। শেষে ৭ কোটি ৪১ লাখ ৬৭ হাজার ৬০৮ টাকা ব্যয়ে ৬ তলা একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন এমপি আলী আজগার টগর।