সেই নারী বাউলের বিরুদ্ধে মামলা: কালীগঞ্জ থানাকে তদন্তের নির্দেশ

 

কালীগঞ্জ প্রতিনিধি: আল্লাহকে শয়তান, মিথ্যাবাদি, মোনাফেক, চট্রোল বলে উচ্চস্বরে মাইকে কর্কশ কণ্ঠে গানের ভাষায় গালি দেয়। পবিত্র মহাগ্রন্থ আল কোরআনকে ব্যাঙ্গ বিদ্রæপ করে ও পবিত্র মহাগ্রন্থ কোরআনের হরফ নিয়ে অকথ্য ভাষায় অশালীন মন্তব্য করায় গত সোমবার ঝিনাইদহে বিজ্ঞ আমলী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন শিক্ষানবিশ আইনজীবী ও মাইটিভির জেলা প্রতিনিধি মিঠু মালিথা।
এ মামলাটি আদালত আমলে নিয়ে বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেন। দুপুর ১২টা ৩৫ মিনিটে ঝিনাইদহের কালীগঞ্জ আমলী আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম কুমার বিশ্বাস ঘটনা তদন্তের জন্য কালীগঞ্জ থানাকে নির্দেশ দিয়েছেন। আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।
গত সোমবার দুপুরে তিনি এ মামলাটি দায়ের করেন। মামলার শুনানি পরিচালনা করেন ঝিনাইদহ আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মিন্টু। এ সময় মামলাটির পক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন ঝিনাইদহ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জাকারিয়া মিলন, অ্যাডভোকেট শহিদুল ইসলামসহ প্রায় ২০জন আইনজীবী।
মামলার বাদী মিঠু মালিথা জানান, মহান আল্লাহকে নিয়ে বাজে মন্তব্য ও পবিত্র আল-কোরআনকে ব্যাঙ্গ ও বিদ্রæপ করে অশালীন মন্তব্য করায় বাউল গানের শিল্পী রিতা দেওয়ান ধর্মীয় অনুভ‚তিতে আঘাত করেছেন। সেই সাথে আল্লাহকে ঔদ্ধত্ত¡পূর্ণ আচরণ করায় মুসলিম তথা মানবজাতিকে বিভ্রান্ত করে সমাজের বিভেদ সৃষ্টি করে ভয়ানক কলহ বাধানোর চেষ্টা করেছেন তিনি। যে কারণে ঈমানি দায়িত্ববোধের জায়গা থেকে আমি মামলাটি করেছি।
তিনি আরও জানান, ওই নারী বাউলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবেন আদালত।