বিজিবির মাদক ও চোরাচালান বিরোধী অভিযানে মদ গাঁজা ও ফেনসিডিল উদ্ধার : চেকপোস্টে আটক ২

 

স্টাফ রিপোর্টার: ঝিনাইদহের মহেশপুর উপজেলার বৌছিতলা গ্রামের দু’যুবককে গাঁজাসহ আটক করেছে বিজিবি। গতকাল ফারুক হোসেন ও ছাব্বির হোসেন নামের দু’যুবককে ৫শ’ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। এদিকে ৬ বিজিবির সদস্যরা প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর নিয়ে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকারের চোরাচালানী দ্রব্য উদ্ধার করেছে।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর খালিশপুর-মহেশপুর সড়কের চেকপোস্টে কর্তব্যরত বিজিবি সদস্যগণ বৌচিতলা গ্রামের নাসির উদ্দীনের ছেলে ফারুক হোসেন (২১) ও একই গ্রামের ইহান মÐলের ছেলে ছাব্বির হোসেনকে (২৩) গাঁজাসহ আটক করে মামলাসহ পুলিশে দিয়েছে।

এদিকে আমাদের দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন মাদক ও চোরাচালান বিরোধী অভিযানে ডগ এ্যামিলি ও টমি ব্যবহার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ৮ বোতল ভারতীয় মদ এবং ২৩৮ বোতল ফেনসিডিল। উদ্ধারকৃত মদ ও ফেনসিডিলগুলো জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে জমা করা হয়েছে। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক অধিনায়ক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি গতকাল রাত সাড়ে ৯টার দিকে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ দর্শনা আইসিপির টহল কমান্ডার নায়েব সুবেদার জহিরউদ্দিন বাবর সঙ্গীয় ফোর্সসহ ডগ এ্যামিলি নিয়ে অভিযান চালান দামুড়হুদার সীমান্তবর্তী ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মাঠে। এসময় উদ্ধার করা হয় ৭৮ বোতল ফেনসিডিল।

এছাড়া গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ দর্শনা বিওপির টহল কমান্ডার নায়েক মনির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান দামুড়হুদার সীমান্তবর্তী ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মাঠে। এসময় ১৫৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এদিকে গত বুধবার রাত পৌনে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ ঝাজাডাঙ্গা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার আমিনুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান মেহেরপুর সদর থানার অর্ন্তগত হরিরামপুর গ্রামের মাঠে। এসময় উদ্ধার করা হয় ৮ বোতল ভারতীয় মদ এবং ৫ বোতল ফেনসিডিল।