জীবননগরে  ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেফতার

জীবননগর ব্যুরো: আলোচিত প্রতারক তানজিমুর রহমান (৪৫) এবার ঢাকার দারুস সালাম এলাকায় ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে প্রতারণা করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছেন। পরে দারুস সালাম থানা পুলিশ তাকে আটক করে জীবননগর থানায় প্রেরণ করেছে। আটক ভুয়া ম্যাজিস্ট্রেট প্রতারক তানজিমুলের বিরুদ্ধে জীবননগর থানায় ১০ লাখ টাকা চেক জালিয়াতি মামলার সাজার ওয়ারেন্ট রয়েছে। পুলিশ তাকে দীর্ঘদিন ধরে গ্রেফতারের জন্য হন্যে হয়ে খুঁজছিলো।
থানা সূত্রে জানা যায়, জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের সেনেরহুদা গ্রামের মুফতী আব্দুল হাইয়ের ছেলে তানজিমুর রহমান ওরফে তানজিম একজন প্রতারক। তার বিরুদ্ধে স্থানীয়সহ বিভিন্ন থানায় প্রতারণার মামলা রয়েছে। সর্বশেষ সোমবার সে ঢাকার দারুস সালাম থানা এলাকায় গিয়ে নিজেকে একজন ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে একটি ব্যবসা প্রতিষ্ঠানে প্রতারণা করছিলো। সন্দেহ হলে ব্যবসায়ী তাকে জিজ্ঞাসাদ শুরু করলে তার প্রতারণার বিষয়টি ধরা পড়ে। এসময় তারা তাকে আটক করে দারুস সালাম পুলিশের হাতে তুলে দেয়।
জীবননগর থানার ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ জানান, তানজিম একজন চিহ্নিত প্রতারক। ১০ লাখ টাকা চেক জালিয়াতি মামলায় আদালত তাকে ১ বছরের সাজা প্রদান করে। এ মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়। দীর্ঘদিন ধরে সে পলাতক ছিলো। পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা করছিলো।