মহেশপুরে ডলার ও টাকাসহ ৩ সোনা চোরাচালানি আটক

জীবননগর ব্যুরো: ঝিনাইদহরে মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নের বিশেষ একটি টিম মহেশপুর উপজেলার তালসার বাজারে সফল অভিযান চালিয়ে ভারতে সোনা পাচার করে পাওয়া বিপুল অংকের ডলার ও বাংলাদেশী টাকা, মোটরসাইকেল, ট্যাব এবং সিটি গোল্ড উদ্ধার করেছে। মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল কামরুল আহসানের তত্ত্বাবধানে গতকাল রোববার বেলা ১১টার দিকে ব্যাটালিয়নের বিশেষ টিমটি এ অভিযান পরিচালনা করে।
মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নসূত্রে জানা যায়, বিজিবির নিজস্ব গোয়েন্দার দেয়া তথ্যের ভিত্তিতে মহেশপুর উপজেলার তালসার বাজারে সোনা চোরাচালানীরা অপেক্ষা করছে এ সংবাদ পান ব্যাটালিয়নের সিও লে. কর্নেল কামরুল আহসান। সংবাদের ভিত্তিতে তিনি ব্যাটালিয়নের বিশেষ একটি টিমকে অভিযান পরিচালনার দায়িত্ব প্রদান করেন। বেলা ১১টার দিকে বিশেষ টিমটি তালসারে অভিযান চালিয়ে বাজারের রাস্তার ওপর হতে ভৈরবা গ্রামের করিম বিশ^াসের ছেলে সোনা চোরাচালানি মোখলেছুর রহমান (৫৫) ও মানিকগঞ্জ জেলার সিঙ্গাঈর উপজেলার গোবিন্দল গ্রামের আমজাদ হোসেনের ছেলে রতন মিয়াকে (৪০) মোটরসাইকেল, ১০ হাজার ডলার ও ৪ হাজার বাংলাদেশী টাকাসহ আটক করে। আটক মোখলেছুরের স্বীকারোক্তিতে বিজিবি এসময় তার বাড়ি তল্লাশি করে ৩১ হাজার ৫শ’ ইউএস ডলার ও ৬১ কেজি সিটি গোল্ড আটক করে। এ সময় তাদের মোবাইল কললিষ্ট ধরে বাঘাডাঙ্গা গ্রামের আজিজুল ম-লের ছেলে মতিয়ার রহমানকে (৪৮) আটক করা হয়। এ সময় তার বাড়ি তল্লাশি করে সোনা বিক্রির ৮৯ হাজার ৮৪০ টাকা ও একটি ট্যাব উদ্ধার করা হয়। অভিযানকালে মাইলবাড়িয়া বসুতিপাড়ার মজনু মিয়ার ছেলে সোনা পাচারকারী রাজিব হোসেন পালিয়ে যায়। তাকে আটক করার চেষ্টা করছে বিজিবি। আটককৃত মোখলেছুর রহমান ও রতন মিয়া জিজ্ঞাসাবাদের বিজিবি জানায়, গতকাল তারা ভারতে ৬ পিস স্বর্ণের বার পাচার করে সোনার মূল্য বাবদ উপরোক্ত ৪১ হাজার ৫শ’ ডলার পেয়েছিলো।
আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে গতকালই মহেশপুর থানায় সোপর্দ করা হয় এবং উদ্ধারকৃত ডলার ও অন্যান্য মালামাল ঝিনাইদহ জেলা ট্রেজারিতে জমা দেয়া হয়েছে বলে মহেশপুর-৫৮ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল কামরুল আহসান দৈনিক মাথাভাঙ্গাকে নিশ্চিত করেছেন।