চুয়াডাঙ্গার বিভিন্ন স্কুলে বিদায় ও বরণ অনুষ্ঠিত 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা সদর উপজেলার আলিয়ারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়, আলমডাঙ্গার হাটবোয়ালিয়া স্কুল এন্ড কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র বরণ ও বিদায়, ভাংবাড়িয়া দাখিল মাদরাসায় দামুড়হুদা উপজেলার কানাইডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে ও কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের বরণ এবং বিদায় অনুষ্ঠিত হয়েছে। আলমডাঙ্গার হাটবোয়ালিয়া স্কুল অ্যান্ড কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে ছাত্রদের উদ্দেশ্যে তিনি বলেন, সমাজের অনির্দিষ্ট হয়, অবক্ষয় হয়, বিচ্যুতি হয়, ক্ষতি হয় এ সমস্ত কাজ করা যাবে না। সমৃদ্ধ বাংলাদেশ গঠন করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবাই যেনো শরীক হই। উন্নত বাংলাদেশ গঠনের যে ভিশনের যে কথা বলা হয়েছে এদেশ কিন্তু পরিবর্তন হয়ে যাবে। আমরা দেখে যেতে পারবো না। তোমরা হয়তো অনেকেই দেখতে পারবে। সমগ্র ও উন্নত বাংলাদেশ হবে। আপনার সন্তানকে নেয়ার জন্য বাসায় স্কুলের গাড়ী দরজায় কলিং বেল বাজাবে। সবার বাসার সামনে সমান স্পেস থাকবে। উন্নত দেশের কনসেফ যেটা দেশের পুরো চিকিৎসা ও শিক্ষা ব্যবস্থা সবকিছু সরকার বাহাদুর নিয়ে নেবে। সেদিন বেশি দূরে নয়। ২১শ সাল পর্যন্ত যেতে হবে না। ২০৪১ সালের মধ্যেই হয়ে যাবে। এই ২০৪১ সাল পর্যন্ত হয়তো আমি বেঁচে থাকবো না। পেছনে যারা আছে তারাও হয়তো বেঁচে থাকবো না। তোমরা যারা সামনে আছো তারা অনেকেই দেখে যেতে পারবে। কাজেই দেশ গঠনের জন্য এখন থেকে শুরু করতে যাষ্ট আমরা ভিত্তিপ্রস্তর দিয়ে যেতে চাই। বাকী কাজগুলো ছাত্ররা করে দেবে। স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ হবে সেই কাজে আমরা সবাই শরিক হই। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে প্রধান অতিথি আরও বলেন, সমরেশ মজুমদারের সাতকাহন বই পড়তে বলেন। আর যাদের কাছে বই কেনার টাকা নেই আমার কাছে এলে আমি কিনে দেবো।
সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার বদরগঞ্জ আলিয়ারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ে ২০২০সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজি আব্দুল মোতালেব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবপুর ইউপির সাবেক চেয়ারম্যান শাখাওয়াত হোসেন টাইগার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবপুর ইউপির সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম নজু, বদরগঞ্জ বাজার কমিটির সভাপতি এএনএম আশিব, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নজরুল ইসলাম, আনেয়ার হোসেন, হাতেম আলী, শ্যামলী রানী, প্রধান শিক্ষক আলাউদ্দিন আহমেদ, সহকারী প্রধান শিক্ষক জাকিরুল ইসলাম, মানপত্র পাঠ করেন ১০ শ্রেণির ছাত্রী শাহানাজ পারভীন ও ৮ম শ্রেণির ছাত্রী নাজমুন নাহার সুপ্তি প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক সাইফুল ইসলাম।
হাটবোয়ালিয়া প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার হাটবোয়ালিয়া স্কুল অ্যান্ড কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রদের বরণ ও বিদায় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় হাটবোয়ালিয়া কলেজ প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুল অ্যান্ড কলেজের গভার্নিং বডির সভাপতি জেলা পরিষদের সদস্য ইউনিয়ন আ.লীগের সভাপতি আশাবুল হক ঠান্ডুর সভাপতিত্বে প্রধান অতিথি চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা থানা ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান, আলমডাঙ্গা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) গাজী শামীমুর রহমান, হাটবোয়ালিয়া স্কুলের অধ্যক্ষ আব্দুস সাত্তার, মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি সচিব হাটবোয়ালিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সভাপতি জিনারুল ইসলাম বিশ্বাস, হাটবোয়ালিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমডাঙ্গা থানা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, হাটবোয়ালিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ বজলুর রশিদ, গভর্নিং বডির সদস্য আশরাফুজ্জামান নান্নু, সদস্য মামুন রেজা, সদস্য বিল্লাল হোসেন, কালু ম-ল। হাটবোয়ালিয়া কলেজ শাখার প্রভাষক আব্দুর রহিমের উপস্থাপনায় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, মফিজুর রহমান, এনামুল হক, আব্দুল মান্নান ফকির, মতিউল হুদা, হুমায়ুন কবির, শামীমা নাসরিন, মনোয়ার হোসেন, মোজাম্মেল হক, কামাল হোসেন, উম্মে সুরাইয়া, রিচিনা পারভীন, বিলকিস পারভীন, আবুল কালাম আজাদ। আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, খোসদেল আলম, সোয়েব উদ্দীন, সাবেক চেয়ারম্যান ফিরোজুল ইসলাম, আ.লীগ নেতা আজাদ আলী বিশ্বাস, আসমান হাকিম, ইউপি সদস্য সাহিবুল ইসলাম, বজলুর রশিদ মিন্টু বিশ্বাস, আক্তার হোসেন, সাবেক মেম্বার বিল্লাল হোসেন, ডাবলু ও আরমান আলী প্রমুখ।
আসমানখালী প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার ভাংবাড়িয়া দাখিল মাদরাসায় নবীন বরণ, বিদায় ও দোয়া আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ৫নং ওয়ার্ড আ.লীগের সভাপতি ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান বাদল। প্রধান অতিথি ছিলেন জেলা আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিশিষ্ট সমাজসেবক ভাংবাড়িয়া ইউপি চেয়ারম্যান কাওছার আহমেদ বাবলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার প্রধান সুপার মাওলানা মো. রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদদীন, আহমদ আলী, আবু উদ্দীন, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি রেজাউল করিম, ভাংবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিন উদ্দিন জোরদার, ইউপি সদস্য শেখ জাফর আলী, মনোয়ার হোসেন মনা, আবু দাউদ বিশ্বাস, হাফিজুর রহমান, হেলালুজ্জামান, জহুরুল ইসলাম, মোহাম্মদ আলী, মঈন উদ্দিন, নজরুল ইসলাম, এনামুল হক, অনিক রহমান, এমদাদুল হক, বিল্লাল হোসেন, আমজাদ আলী, আব্দুল হামিদ মেম্বার, মহসিন আলী, বিপ্লব হোসেন, হাসান আলী, আরিফ আখেদ প্রিন্স প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার সুপার মাওলানা হুমায়ুন কবির।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা উপজেলার কানাইডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গনে পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মো. ফেরদাউসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও নাটুদহ ইউনিয়ন আ.লীগের যুগ্ম-সম্পাদক মো. রেজাউল করিম। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাখাওয়াত হোসেন, সানোয়ার হোসেন, মো. সিরাজুল, মো. জেবের, মো. রেজাউল, শিক্ষক রফিকুল ইসলাম, আব্দুর রহমান, জয়নাল আবেদীন, বশির আহম্মেদ, মাসুম রেজা, আব্দুল হামিদ, শাহিন ইকবাল, মুস্তাক আহম্মেদ, রেজাউল করিম, আবু বকর, নার্গিস বেগম, জাহানারা খাতুন রাহিমা খাতুনসহ শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা। ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয় এবং শেষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়।
কুড়ুলগাছি প্রতিনিধি জানিয়েছেন, কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি তুহিন রেজা। সহকারী শিক্ষক ফেরদৌস উর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক আবুল হোসেন, তানভীর আহাম্মদ, হাফিজুর রহমানসহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থী।