চুয়াডাঙ্গায় নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত

স্টাফ রিপোটার: চুয়াডাঙ্গায় নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বেলা ১১টার দিকে আলোর দিশারী মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে ব্র্যাক এর সহযোগিতায় সোহরোয়ার্দী স্মরণী বিদ্যাপীঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে বিষয় ভিত্তিক ভিডিও প্রদর্শন, ছাত্র-ছাত্রীদের নিয়ে প্রশ্ন উত্তর পর্ব শেষে পুরস্কার বিতরণ করা হয়।
সভাপতিত্ব করেন সোহরোয়ার্দী স্মরণী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক সাইনুল হোসেন বিশ্বাস। প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমান। প্রধান অতিথি বলেন, জেন্ডারভিত্তিক ন্যায়বিচারের প্রচার, পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাস করার আহ্বান জানিয়ে পরিবার, সমাজ, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সমন্বিত উদ্যোগেই জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধ করা সম্ভব বলে জানান।
বিশেষ অতিথি ছিলেন ব্র্যাক এর ডিভিশনাল ম্যানেজার জিজেডি রবিউল আলম, সোহরোয়ার্দী স্মরণী বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক ফারজানা বেগম, সহকারী শিক্ষক ইমানুল হক, সাহাবুদ্দিন বিশ্বাস, আব্দুল কাদের, শাহীদুজ্জামান, উম্মে সালমা, মোশারফ হোসেন, জান্নাতুল ফেরদৌস, মহাসিন আলী, হুমায়ন কবীর, শ্রী রমেন কুমার দাস, আবু তাহের, ইসমাইল হোসেন, ফারুক হোসেন, বিপ্লব কুমার বিশ্বাস, জেসমিন আরা, সাঈদ রাফসান আমীন, জামাল উদ্দীন, জামাল উদ্দিন, আব্দুস সেলিম, মনিরুল ইসলাম, মামুন অর রশিদ, মুক্তাদুর রহমান, ফিরোজ উদ্দিন, মেহেবুব্বীর আহম্মেদ, শামিমা আফরোজ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আলোর দিশারী মহিলা উন্নয়ন সংস্থার সাইদুর রহমান।