শ্রীলঙ্কার বিপক্ষে ৩৫৮ রানে অলআউট জিম্বাবুয়ে

মাথাভাঙ্গা মনিটর: তিন বছর পর নিজেদের হোম ভেন্যু হারারে স্পোর্টস ক্লাব মাঠে টেস্ট ম্যাচ খেললো জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে হারারে টেস্টের প্রথম ইনিংসে কোনো সেঞ্চুরি ছাড়াই ৩৫০ রান সংগ্রহ করেছে স্বাগতিক জিম্বাবুয়ে। গত রোববার টস জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ৯৬ রানের জুটি গড়েন দুই ওপেনার প্রিন্স মাসবুরা ও কেভিন কাসুজ। ২০১৬ সালের আগস্টের পর ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নেমে অভিষেক ফিফটি গড়ে ফেরেন মাসবুরা। সাজঘরে ফেরার আগে ৭টি চারের সাহায্যে করেন ৫৫ রান। এরপর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ক্রেগ আরভিনের সঙ্গে ফের ৬৮ রানের জুটি গড়েন অভিষেক টেস্টে খেলতে নামা কেভিন কাসুজ। দুর্দান্ত ব্যাটিং করে ২১৪ বল মোকাবেলা করে ৫টি চার ও এক ছক্কায় ৬৩ রানে ফেরেন তিনি।
এরপর দায়িত্বশীল ব্যাটিং করে যান আরভিন। তবে চার ও পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অভিজ্ঞ ব্রান্ডন টেইলর ও অধিনায়ক শেন উইলিয়ামস। ২১ ও ১৮ রানে ফেরেন তারা। দলীয় ২৪৭ রানে ফেরেন আরভিন। তার আগে ১৮৭ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৮৫ রানে ফেরেন ক্রেগ আরভিন। ৪১ রান করেন সিকান্দার রাজা। শেষ দিকে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে একাই প্রতিরোধ গড়ে তোলেন ডনলেন্ড ত্রিপানো। তার অপরাজিত ১০৩ বলের গড়া ৪টি চারের সাহায্যে ৪৪ রান করেন ত্রিপানো। জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ১০ উইকেটে ৩৫৮ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনের খেলা শেষে ১ উইকেট হারিয়ে ৪১ রান সংগ্রহ করেছে সফরকারী শ্রীলংকা।
সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে ১ম ইনংস: ৩৫৮/১০ (আরভিন ৮৫, কাসুজ ৬৩, মাসবুরা ৫৫, ত্রিপানো ৪৪*, সিকান্দার রাজা ৪১; লাসিথ ইম্বুলদুনিয়া ৫/১১৪, সুরঙ্গা লাকমল ৩/৫৩)।