চুয়াডাঙ্গা ও মেহেরপুর পৌরসভায় প্রকল্প কর্মকতার পরিদর্শন

চলমান উন্নয়ন কাজ দেখে সন্তোষ প্রকাশ
স্টাফ রিপোর্টার: তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা ও মেহেরপুর পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন প্রকল্প পরিচালক একেএম রেজাউল ইসলাম ও এলজিইডি তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ রেজাউল করিম। গতকাল সোমবার পৌর বিভিন্ন এলাকায় এ উন্নয়ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন পরিদর্শনকারীরা। কর্মকর্তাগণ পৌরসভার বস্তির ড্রেন, রাস্তা সংস্কার, স্বাস্থ্যসম্মত স্যানিটিশেনের উন্নয়ন কার্যক্রমের পৌরসভার সদ্যসমাপ্ত ও চলমান প্রকল্পসমূহে ব্যবহৃত নির্মাণ সামগ্রীর গুণগতমান পরীক্ষা করেন।
চুয়াডাঙ্গা পৌরসভায় বিকেলে উপস্থিত হলে পৌর পরিষদের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরিদর্শনকালে চলমান প্রকল্পের উন্নয়নমূলক কাজ ও দাফতরিক বিভিন্ন বিষয় নিয়ে পৌরসভা মিলনায়তনে পৌরসভার উন্নয়ন কাজের সার্বিক বিষয় নিয়ে আলোচনা করে কাজের খোঁজখবর নেন। এ সময় উপস্থিত ছিলেন মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, প্যানেল মেয়র মুন্সি রেজাউল করিম খোকন, কাউন্সিলর জাহাঙ্গীর আলম মালিক, রাসেদুল হাসান মানু, সিরাজুল ইসলাম মনি, শেফালি খাতুন, শাহিনা আক্তার রুবি, নির্বাহী প্রকৌশলী, আয়ুব আলী বিশ্বাস, সচিব কাজী শরিফুল ইসলাম, সহকারী প্রকৌশলী (পূর্ত) হাফিজুর রহমান কাওছার, সহকারী প্রকৌশলী (পানি) এএইচএম সাহীদুর রশীদ, বস্তি উন্নয়ন কর্মকর্তা কেএম আব্দুস সবুর খান, প্রকল্পের মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার নুরুল্লাহ আল সাদরী, উপ-সহকারী প্রকৌশলী, আব্দুল কাদের, নাসরিন সুলতানা সীমা, সিডিএ নাজমুল হোসেন, কমিউনিটি ফিল্ড ওয়ার্কার আইনাল হোসেন, আলী রেজা ও ভিমরুল্লা সøাম কমিটির সভাপতি মিতা খাতুন, তালতলা স্কুলপাড়া সøাম কমিটির সভাপতি মোছা. রুপালী বেগম, পশুহাটপাড়া সøাম কমিািটর সভাপতি রিপা বেগম ও মুসলিমপাড়া সøাম কমিটির সহসভাপতি বিউটি বেগমসহ কমিটির সদস্য আসমা বেগম এবং রানু বেগম প্রমুখ। তিনি চুয়াডাঙ্গা পৌরসভার কার্যক্রমের ওপর সন্তোষ প্রকাশ করেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় মেহেরপুর পৌরসভার বস্তির ড্রেন, রাস্তা সংস্কার, স্বাস্থ্যসম্মত স্যানিটিশেনের উন্নয়ন কার্যক্রমের পৌরসভার সদ্যসমাপ্ত ও চলমান প্রকল্পসমূহে ব্যবহৃত নির্মাণ সামগ্রীর গুণগতমান পরীক্ষাসহ বিভিন্ন কাজ সরজমিনে পরিদর্শন করেন ঢাকা প্রকল্প পরিচালকগণ। গতকাল সোমবার পৌরসভার বিভিন্ন এলাকায় এ উন্নয়ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন পরিদর্শনকারীরা।
প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার রেজাউল ইসলাম নেতৃত্বে ৫ সদস্যের পরিদর্শন দল সদ্যসমাপ্ত এবং চলমান প্রকল্পসমূহ সরজমিনে পরিদর্শন করেন। এ সময় বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী প্রকাশ চক্রবর্তী, কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামান, পৌরসভার সকল ফাইলপত্র এবং চলমান প্রকল্পসমূহ পরিদর্শন শেষে পরিষদের সাথে সংক্ষিপ্ত সাক্ষাৎকারে পৌরসভার সকল কাজে সন্তুষ্টি প্রকাশ করেন।
প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার রেজাউল ইসলাম বলেন, মেহেরপুর পৌরসভার চলমান সকল কাজ খুবই সুন্দরভাবে পরিচালিত হচ্ছে। কাজের মান সুন্দর এবং পৌরসভার উন্নয়নের স্বার্থে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করে পরিদর্শন টিম। মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের পক্ষ থেকে আবারও মেহেরপুর সফরের আমন্ত্রণ জানানো হয় পরিদর্শন দলের সদস্যবৃন্দকে। অন্যদের মধ্যে এ সময় প্রকৌশলী হারুন অর রশিদ, প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, কাউন্সিলর আল মামুন, কাউন্সিলর আল মামুন, ইভানসহ পৌর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।