ঝিনাইদহের সাবদারপুরে ট্রেন লাইনচ্যুত 

খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ
আন্দুলবাড়িয়া প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুরে গোয়ালন্দ থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী যাত্রীবাহী ট্রেন নকশিকাঁথা লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। গতকাল রোববার রাত সোয়া ৮টার দিকে কোটচাঁদপুরের সাফদারপুর রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।
এ ব্যাপারে পাকশি পশ্চিম জোন রেলওয়ের কন্ট্রোলার নুরুল ইসলাম জানান, রাত সোয়া ৮টার দিকে গোয়ালন্দ থেকে খুলনাগামী নকশিকাঁথা ট্রেনটি সাবদারপুর স্টেশন এলাকায় পৌঁছালে ইঞ্জিন ও লাগেজভ্যানের চাকা লাইনচ্যুত হয়। এতে খুলনা থেকে রাজশাহী ও ঢাকাগামী সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি।
নুরুল ইসলাম জানান, লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের জন্য এরই মাঝে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে। তবে কখন নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা নিশ্চিত করে জানাতে পারেননি এ কর্মকর্তা।
এদিকে খুলনার কর্তব্যরত স্টেশন মাস্টার আমীরুল ইসলাম জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় খুলনা থেকে চিলহাটিগামী সীমান্ত ট্রেন ও ঢাকাগামী সুন্দরবন ট্রেন আটকা পড়েছে। লাইন চালু হলে তবেই এসব ট্রেন ছাড়বে। যাত্রীরা নিরুপায় হয়ে স্টেশনেই অপেক্ষা করছেন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলছি।