দামুড়হুদায় বিজিবির মাদক কাপড় ও গরু উদ্ধার

দামুড়হুদা ব্যুরো: চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন মাদক ও চোরাচালান বিরোধী পৃথক অভিযান চালিয়ে ১১০ বোতল ফেনসিডিল, ৮০ মিটার সোফার কাপড় এবং ৪টি গরু উদ্ধার করতে সক্ষম হয়েছে। গরু চোরাচালানি কাজে জড়িত সন্দেহে ৩ জনকে পলাতক আসামি করে মামলা করা হয়েছে। উদ্ধারকৃত গরু দামুড়হুদা মডেল থানায়, ফেনসিডিলগুলো জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে এবং সোফার কাপড় দর্শনা কাস্টমস অফিসে জমা করা হয়েছে। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক অধিনায়ক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি গতকাল রোববার রাত ৮টার দিকে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ দর্শনা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার জহির উদ্দিন বাবর সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান দামুড়হুদার নাস্তিপুর মাঠে। এসময় উদ্ধার করা হয় ৪টি ভারতীয় গরু। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে নায়েব সুবেদার জহির উদ্দিন বাবর বাদী হয়ে ছয়ঘরিয়া গ্রামের মৃত করিম মোল্লার ছেলে ওহেদ আলী, একই গ্রামের সরফরাজ আলীর ছেলে বাবু এবং মৃত আফতাব আলীর ছেলে ফুটুকে পলাতক আসামি করে দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করেছেন।
এদিকে গতকাল রোববার সকাল সোয়া ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ বড়বলদিয়া বিওপির টহল কমান্ডার হাবিলদার মাহাবুবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান দামুড়হুদার সীমান্তবর্তী ছোটবলদিয়া গ্রামে। এসময় ওই গ্রামের একটি বাঁশবাগানের মধ্যে থেকে ৮০ মিটার সোফার থান কাপড় উদ্ধার করেন।
এছাড়া গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ দর্শনা আইসিপির টহল কমান্ডার নায়েব সুবেদার করিম উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান দামুড়হুদার সীমান্তবর্তী ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মাঠে। উদ্ধার করা হয় ১১০ বোতল ভারতীয় ফেনসিডিল।