গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস : কমবে তাপমাত্রা

Exif_JPEG_420

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি দুস্থ রোগীদের মাঝে কম্বল বিতরণ
স্টাফ রিপোর্টার: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে, রাতের তাপমাত্রা কমতে পারে এবং সকালের দিকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। এদিকে গতকাল রোববার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি দুস্থ রোগীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।
আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেতুলিয়ায় ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চাঁদপুরে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গায় সর্বনি¤œ ১৩ দশমিক ৫ এবং সর্বোচ্চ ২৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
এদিকে, চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি রোগীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান এ কম্বল বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেলে অফিসার (আরএমও) ডা. শামীম কবির, স্টাফ নার্স পাপু খাতুন, রুমানা সুলতানা, ইলেকট্রিশিয়ান রনি হোসেন, স্টাফ রাসেল, তৌফিক প্রমুখ। সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান কম্বল বিতরণের পাশাপাশি রোগীদের সার্বিক খোঁজ খবর নেন। এছাড়াও নার্সদেরকে আরও আন্তরিক হওয়ার জন্য অনুরোধ করেন।