চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও বালু জব্দ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর তিতুদহ ইউনিয়ন আ.লীগের সভাপতি ও গড়াইটুপি ইউনিয়ন যুবলীগের সভাপতির বিরুদ্ধে ড্রেজার মেশিন দিয়ে নিজ এলাকার চিত্রানদী থেকে অবধৈভাবে বালু উত্তোলনের অভিযোগে উপজেলা প্রশাসন বালুর ডেরায় অভিযান চালানো হয়। এ সময় ৩০ হাজার টাকা জরিমানা ও বালুর ৬টি ঢিবি জব্দ করা হয়। মাপযোগ শেষে জব্দকৃত বালু নিলামে বিক্রি করা হবে বলে জানা গেছে।
জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়ন আ.লীগের সভাপতি শুকুর আলী মিয়া এবং গড়াইটুপি ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুজ্জামান পলাশ নিজ নিজ এলাকার চিত্রানদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছে। বিষয়টি জানতে পেরে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমানের নেতৃত্বে বালুর ডেরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ইউনিয়ন আ.লীগের সভাপতি শুকুর আলী মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা ও উত্তোলনকৃত বালুর ৩টি ঢিবি জব্দ এবং ঘটনাস্থলে উপস্থিত না থাকায় যুবলীগের সভাপতি রাশেদুজ্জামান পলাশের ৩টি ঢিবির বালু জব্দ করেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় জব্দকৃত বালু মাপযোগ করে নিলামে বিক্রি করা হবে। এ সময় উপস্থিত ছিলেন ভ্রাম্যমাণ আদালতের পেশকার সোবহান আলী, তিতুদহ ইউনিয়ন ভূমি অফিস ও তিতুদহ ক্যাম্প পুলিশের সদস্যরা।
এদিকে বালু উত্তোলনকারীরা বালু উত্তোলনের অনুমতিপত্র আছে বলে প্রচার করে আসলেও তা আজ বুমেরাঙ হয়েছে বলে এলাকাবাসীর মন্তব্য।