মুজিবনগর থানা পুলিশের সহায়তায় আপন ঠিকানায় আলী হোসেন

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর এলাকায় বেশ কয়েকদিন ধরে পথে পথে ঘুরছিলেন মানসিক প্রতিবন্ধী এক ব্যক্তি। স্থানীয় লোকজনের কাছে বাড়ি ফেরার আকুতি জানাচ্ছিলেন তিনি। কিন্তু ঠিকানা বলতে না পারায় নিরূপায় ছিলেন সকলেই। অবশেষে মুজিবনগর থানা পুলিশের সহযোগিতায় মানসিক প্রতিবন্ধী ফিরেছেন আপন ঠিকানায়। এ মানসিক প্রতিবন্ধীর নাম আলী হোসেন (৩৫)। বাড়ি ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলার চাঁদপুর গ্রামে। গত সোমবার রাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মুজিবনগর থানার ওসি মো. আব্দুল হাশেমের সহযোগিতায় তাকে স্বজনদের কাছে পৌঁছে দিয়েছেন।
মুজিবনগরের সাংবাদিক সোহাগ জানান, ভবরপাড়ার মল্লিকপাড়া এলাকায় কয়েকদিন থেকেই ঘুরছিলো এ মানসিক প্রতিবন্ধী। তাকে নিজবাড়ি পৌঁছে দেয়ার জন্য মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ করি। তিনি আন্তরিকতার সাথে তাকে নিয়ে থানায় আশ্রয় দেন। পরে ঠিকানা খুঁজে বের করে বাড়িতে পৌঁছে দেন।
মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হাশেম বলেন, তার সাথে দীর্ঘসময় কথা বলে অনেক কষ্টে গ্রামের নাম বের করি। পরে তার পরিবারের লোকজনের সাথে যোগাযোগ করে তার পরিচয় নিশ্চিত হই। একজন পুলিশ অফিসারের মাধ্যমে তার গ্রামে গিয়ে স্থানীয় ইউপি সদস্যর উপস্থিতিতে তাকে পরিবার পরিজনের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।
আলী হোসেনের পারিবারিকসূত্রে জানা গেছে, মানসিক ভারসাম্যহীন আলী হোসেন বেশ কিছুদিন আগে হারিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে পরিবার অসহায় হয়ে পড়ে। তাকে ফিরে পাওয়ায় পুলিশের ওপর বেজায় খুশি তার পরিবারের লোকজন।