আলমডাঙ্গায় ঈদগা ও খেলারমাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত

ভালাইপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় চিৎলা ইউনিয়নের চিৎলা রুইথনপুর খেলার মাঠ ও ঈদগা ময়দান রক্ষার দাবিতে মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল সাড়ে ৩টায় খেলার মাঠ ও ঈদগা ময়দান রক্ষা কমিটির উদ্যোগে চিৎলা রুইথনপুর গ্রামের খেলার মাঠে চিৎলা, রুইথনপুর ও হুদাপাড়া গ্রামের সাধারণ মানুষের উপস্থিতিতে এ কর্মসূচি পালন করে হয়।
জানা যায়, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার চিৎলা-রুইথনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের কাজ শুরু করছে ঈদগা ও খেলার মাঠে। গ্রামবাসী খেলার মাঠটি ও ঈদগা ময়দানটি রক্ষায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের সকল শিক্ষককে বলেন, বিদ্যালয়ের নতুন ভবনটি বিদ্যালয়ের অন্য ভবনের পাশে নির্মাণ করা জন্য। কিন্তু খেলার মাঠ ও ঈদগা ময়দানটি চিৎলা-রুইথনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হওয়ায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষক খেলাধুলা বা ঈদগা ময়দানের কথা বিবেচনা না করে বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে।
এদিকে খেলার মাঠ ও ঈদগার জায়গা নষ্ট করার জন্য গ্রামবাসী খেলার মাঠ ও ঈদগা রক্ষা কমিটির উদ্যোগে খেলার মাঠে মানববন্ধন ও প্রতিবাদসভার আয়োজন করেন চিৎলা, রুইথনপুর ও হুদাপাড়ার গ্রামের সাধারণ মানুষের মানুষ। গ্রামবাসী বলেন বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের জন্য বিদ্যালয়ের সাথে জায়গা দেয়া হবে। খেলার মাঠ ও ঈদগা রক্ষার করতে না পারলে খেলাধুলার মতো বিনোদন থেকে বঞ্চিত হবে যুবসমাজসহ সব শ্রেণির লোকজন এবং ৩ গ্রামের বন্ধন এই ঈদগা ময়দানে আর ঈদের নামাজ পড়া হবে না; হবে না ঈদের কোলাকুলি।
চিৎলা-রুইথনপুর খেলার মাঠ ও ঈদাগা রক্ষা কমিটির সভাপতি ইউনুস আলী মাস্টার বলেন একশো বছরের ঐতিহ্য খেলার মাঠটি এভাবে নষ্ট হলে আমরা খেলাসহ অন্যান্য বিনোদন কোথায় করবো, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করে ৩ গ্রামের মানুষের সহায়তায় বিদ্যালয়ের পাশে নতুন করে জমি ক্রয় করে মাঠটি রক্ষার দাবি জানান।
মানবববন্ধন ও প্রতিবাদসভায় উপস্থিত ছিলেন সিএইচআর মাধ্যমিক বিদ্যালয়ের ও ঈদগা কমিটির সভাপতি হাজি লিয়াজ উদ্দিন, চিৎল-রুইথনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল ওয়াহেদ, চিৎলা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বার তহিদুল ইসলাম মল্লিক, ৪নং ওয়ার্ড মেম্বার নিজাম উদ্দিন, ৫নং ওয়ার্ড মেম্বার লিয়াকত আলী বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক খাইরুল ইসলাম, খেলারমাঠ ও ঈদগা রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা, জহুরুল ইসলাম বিশ্বাস, ঈদগা ময়দানের পেশইমাম আব্দুল মালেক মাস্টার, আবু ছদ্দীন, আব্দুল মালেক, আশুতোষ প্রমুখ।