দামুড়হুদায় প্রতিবেশীর ঘরে গর্ত করা নিয়ে কৌতুহল : একজন আটক

দামুড়হুদা ব্যুরো: দামুড়হুদায় বসতবাড়ির সীমানা পাঁচিল টপকে প্রতিবেশীর নবনির্মিত ঘরের ভেতর গর্ত করার সময় নুরুল কামার নামের একজনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে একটি ওষুধি গাছের শেঁকড় তোলার জন্য ওই ঘরের ভেতর গর্ত করা হয় বলে জানায়। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ডাবু ও ইউসুফ নামের আর দুজন গাঢাকা দিয়েছে।
পুলিশ বলেছে এ বিষয়ে বাড়ির মালিক আশরাফুল আলম অভিযুক্ত তিনজনের নামে থানায় লিখিত অভিযোগ করেছেন। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে দামুড়হুদা বেগোপাড়ায় এ ঘটনা ঘটে। এদিকে ঘরের ভেতর গর্ত করার কারণ নিয়ে মহল্লাবাসীর মধ্যে কৌতুহল সৃষ্টি করেছে। তারা কি চুরি করার উদ্দেশে না কী অন্য কোনো মতলবে ওই ঘরের ভেতর গর্ত করছিলো তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিচ্ছে মহল্লাবাসীর মনে।
জানা গেছে, চুয়াডাঙ্গা দামুড়হুদার বেগোপাড়ার মৃত শাহার আলীর ছেলে দামুড়হুদা বাসস্ট্যান্ড বাজার কমিটির সভাপতি বিশিষ্ট ভূষিমাল ব্যবসায়ী আশরাফুল আলম তার বসতবাড়ির মধ্যে আলাদাভাবে নতুন বাড়ি নির্মাণ করছেন। বাড়ি নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। গতকাল শুক্রবার মাগরিবের আগ মুহূর্তে খাঁপাড়ার ই¯্রাফিলের ছেলে ইউসুফ আলী (৫০), প্রতিবেশী মৃত আবুল বিশ্বাসের ছেলে ডাবু (৫০) এবং পাবনা থেকে উঠে আসা নুরুল কামার (৫০) ওই বাড়ির ভেতরে প্রবেশ করে এবং ঘরের মধ্যে একটি স্থানে গর্ত করা শুরু করে। বাড়ির লোকজন টের পেয়ে জানালা খুলে দেখে কারা ঘরের ভেতর গর্ত করছে। কে ওখানে বললে দুজন পালিয়ে যায়। এসময় নুরুল কামারকে ধরে ফেলে। সে জানায় ওই জায়গায় একটি (যৌনশক্তি) ওষুধি গাছ ছিলো। আমরা ওই গাছের শেঁকড় তুলতে গর্ত করছিলাম। পরে আটক নুরুল কামারকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।
মহল্লাবাসীরা বলেছেন, আটককৃত নুরুল কামারের বাড়ি পাবনায়। সে ৮-৯ মাসে আগে দামুড়হুদায় চলে আসে। সে দামুড়হুদা বাজারপাড়ার রফিকের বাড়িতে ভাড়া থাকে এবং মফির দোকানের পাশে কামারের কাজ করে। তার চলাফেরা সন্দেহজনক। এছাড়া পালিয়ে যাওয়া দুজনের মধ্যে ডাবু ওরফে ডাবলুর বাড়ি নতুন বাস্তুপুরে। সে বেশ কয়েক বছর যাবত দামুড়হুদা বেগোপাড়ায় বসবাস করে আসছে।
দামুড়হুদা মডেল থানার সেকেন্ড অফিসার এসআই শেখ রফিকুল ইসলাম জানান, অভিযুক্ত ৩ জনের মধ্যে ২ জন পালিয়ে গেছে এবং একজনকে থানায় নেয়া হয়েছে। এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি। কি তাদের উদ্দেশ্য ছিলো তা জিজ্ঞাসাবাদ করার পরই জানা যাবে। পলাতক দুজনকে আটক করতে অভিযান চালানো হচ্ছে। তবে ঘটনাটি সন্দেহজনক।