অসহায় রেখা খাতুনের পাশে ‘আমরা মানুষের জন্য’

 

স্টাফ রিপোর্টার: মানবিক সংগঠন ‘আমরা মানুষের জন্য’র ২৮তম উদ্যোগ হিসেবে এবার স্তন ক্যানসার আক্রান্ত রেখা খাতুনের (২৮) উন্নত চিকিৎসার জন্য নগদ ১ লাখ ৮ হাজার ৫০০ টাকা সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে সদর উপজেলার তিতুদহ হাফেজিয়া মাদরাসা প্রাঙ্গণে অসহায় রেখা খাতুনের হাতে সহায়তার এ অর্থ তুলে দেয়া হয়। সমাজসেবা অধিদফতর চুয়াডাঙ্গার উপপরিচালক সন্তোষ কুমার নাথ প্রধান অতিথি হিসেবে এ অর্থ তুলে দেন। এসময় রেখা খাতুনের সঙ্গে তার স্বামী দিনমজুর রশিদুল ইসলাম এবং দুই সন্তান পঞ্চম শ্রেণিতে পড়ুয়া আবু বকর সিদ্দিক (১০) ও রাবেয়া খাতুন (৪) উপস্থিত ছিলো।

প্রধান অতিথির বক্তব্যে সমাজসেবা অধিদফতর চুয়াডাঙ্গার উপপরিচালক সন্তোষ কুমার নাথ বলেন, ‘আমরা মানুষের জন্য সংগঠনের সদস্যরা কথায় নয়, কাজ করে দেখিয়েছেন। মানবিক সেবায় তারা মানুষের আস্থা অর্জন করেছেন। সেই আস্থার কারণে অর্থ সংগ্রহ ও বিতরণের এ ধারাবাহিকতা রাখতে পেরেছেন।’

উপপরিচালক আরও বলেন, ‘এই সংগঠনের সদস্যরা আগামীতে বিবাহযোগ্য কন্যার দায়গ্রস্ত পিতাকে আর্থিক সহায়তা ও অসহায় বেকারদের ছোটখাটো ব্যবসা বা ব্যাটারীচালিত ভ্যান কিনে সহায়তা করলে অনেক পরিবার উপকৃত হবে।’ তিনি রেখা খাতুনের চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেন।

আর্থিক সহায়তা পাওয়ার পর রেখা খাতুন ‘আমরা মানুষের জন্য’ সংগঠনের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনারা আমাকে দোয়া করবেন, যেনো এই টাকা দিয়ে আমি সুস্থ হয়ে আমার সন্তান-স্বামীকে নিয়ে বাঁচতে পারি।’  তিতুদহ হাফেজিয়া মাদরাসার ছাত্র মো. ইব্রাহিমের কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে আর্থিক সহায়তা প্রানের এ অনুষ্ঠান শুরু হয়। সংগঠনের প্রধান উদ্যোক্তা তিতুদহ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জাকির বিশ্বাস স্বাগত বক্তব্যে সংগঠন তৈরি প্রেক্ষাপট ও ধারাবাহিক সেবামূলক কার্যক্রমের তথ্য তুলে ধরেন। তিনি বলেন,‘ সংগঠনটি যাত্রা শুরুর পর দুই বছরেরও কম সময়ে ২৬ অসহায় রোগীর চিকিৎসা এবং তিতুদহ হাফেজিয়া মাদরাসার উন্নয়ন ও শীতবস্ত্র বিতরণে এ পর্যন্ত ১৭ লাখ ১৭ হাজার ৪১২ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছেন। যার পুরোটাই সংগঠনের নবীন-প্রবীণ সদস্য  এবং দেশ-বিদেশে ছড়িয়ে থাকা শুভাকাঙ্খীদের কাছ থেকে সংগৃহীত।

আর্থিক এ সহায়তা প্রদানকালে ‘আমরা মানুষের জন্য’র প্রধান উপদেষ্টা প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনি, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক টুকু, ইউপি সদস্য মঈন উদ্দীন শেখ, সংগঠনের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, কোষাধ্যক্ষ শাহিন আকতার, কার্যনির্বাহী সদস্য গোলাম রসুল, মোজাম্মেল হক, আব্দুস সামাদ এবং সমাজসেবক মাওলানা আবু সাঈদ, আব্দুর রশিদ, আবু জাফর, স্বাধীন, ইমরান, লাক্কু, আবুল পাঠান, কামরুজ্জামান, খাজা মঈন উদ্দীন, আব্দুল্লাহ, রাজু ও নিশান উপস্থিত ছিলেন।