চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে জাল পাসপোর্টসহ এক নারী আটক

দর্শনা/দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে জাল পাসপোর্টে ভারতে যাওয়ার সময় ফাতেমাতুজ জহুরা (৩০) নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে তাকে আটক করে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশ। আটক ফাতেমাতুজ জহুরা লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার তুসভান্ডার গ্রামের সানি আহমেদের মেয়ে। আজ  বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুরে ফাতেমাতুজ জহুরা দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট,কাস্টমস ও বিজিবির চেকপোস্টে তথ্য এন্টি না করে জাল পাসপোর্ট নিয়ে ভারতীয় ইমিগ্রেশনে প্রবেশ করে। এসময় ভারতীয় ইমিগ্রেশন সম্পন্ন করার সময় বিষয়টি সন্দেহ হয় ইমিগ্রেশন অফিসারের। পরে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক জিয়াউল হক জানান, আগমনের সময় তার বাহির গমনের রিপোট পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় যে, কম্পিউটারে তার কোন তথ্য লিপিবদ্ধ নেই। তার পাসপোর্টে দর্শনা ইমিগ্রেশনের ভুয়া সিল ব্যবহার করা হয়েছে। যা বর্তমান সিলের সাথে কোন মিল নেই। তার পাসপোর্টটি দর্শনা ইমিগ্রেশনের থ্রিএম’র মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, তার নামে ইস্যুকৃত পাসপোর্টটি জালিয়াতি করে তৈরি করা হয়েছে।পরে জিজ্ঞাসাবাদ করা হলে তার পরিচয় পা্ওয়া যায়। তিনি তার পরিচয় দিয়ে বলেন, তার নাম রজিনা(২১), পিং-নুর আলম, সাং ঠাংহলি,থানা টেকনাফ, জেলা কক্সবাজার। তার কাছ থেকে ওই জাল পাসপোর্টটি জব্দ করা হয় যার নং এনবি-০৭৬৪২৫৭। ওই পাসপোটে ইস্যুকরা নাম ও ঠিকানা দেয়া হয়েছে ফাতেমাতুজ জহুরা,পিতা সানি আহম্মেদ,সাং তুসভান্ডার,থানা, কালিগঞ্জ,জেলা লালমনিরহাট। পরে রাতেই তাকে দামুড়হুদা মডেল থানায় ভুয়া পাসপোর্টসহ সোপর্দ করা হয়েছে।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, রাতেই ওই নারীর বিরুদ্ধে বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক জিয়াউল হক।  আজ বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

##জহির