দামুড়হুদায় বিজিবির অভিযানে গরু মোষ ও মাদক উদ্ধার

দামুড়হুদা ব্যুরো: চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন মাদক ও চোরাচালান বিরোধী পৃথক অভিযান চালিয়ে ৫টি মোষ, ৩টি গরুসহ ১০ ফেনসিডিল আটক করতে সক্ষম হয়েছে। জব্দ করা হয়েছে চোরাচালান কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল। চোরাচালান কাজে জড়িত সন্দেহে দু চোরাবারবারীকে পলাতক আসামি হিসেবে বিজিবির পক্ষ থেকে থানায় দায়ের করা হয়েছে মামলা। আটক গরু, মোষ ও মোটরসাইকেল দর্শনা কাস্টমস অফিসে এবং ফেনসিডিলগুলো জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে জমা করা হয়েছে। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক অধিনায়ক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপরোক্ত বিষয়টি নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার সকাল ৭ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ মুন্সিপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার রকিব খান সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার পীরপুরকুল্লা সীমান্তের ৯২ নং মেইন পিলার থেকে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পীরপুরকুল্লা মাঠে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে দুটি ভারতীয় মোষ আটক করতে সক্ষম হয়।
সকাল সাড়ে ১০ টার দিকে ঠাকুরপুর বিওপির টহল কমান্ডার নায়েক সুবেদার একরামুল হক ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার চাকুলিয়া সীমান্তের ৮৬/৭-টি নং মেইন পিলার থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাকুলিয়া গ্রামের একটি বাঁশ বাগানে চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে ৩টি ভারতীয় গরু আটক করতে সক্ষম হয়। গরু চোরাচালানের সাথে জড়িত সন্দেহে দামুড়হুদা উপজেলার চাকুলিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে রিপন মিয়া (৩০) এবং একই গ্রামের নুরু মিয়ার ছেলে আরিফুল ইসলামকে (৩৫) পলাতক আসামি করে বিজিবির পক্ষ থেকে দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। একইদল বেলা সাড়ে ১১ টার দিকে সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার চাকুলিয়া সীমান্তের ৮৬/৯-টি নং মেইন পিলার থেকে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাকুলিয়া মসজিদের পেছনে অভিযান চালিয়ে ২টি ভারতীয় মোষ আটক করতে সক্ষম হয়। এছাড়া একইদল বেলা ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ঠাকুরপুর সীমান্তের ৯০ নং মেইন পিলার থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঠাকুরপুর পশ্চিমপাড়ায় অভিযান চালিয়ে একটি বাশঁবাগান হতে ১টি ভারতীয় মোষ আটক করতে সক্ষম হয়।
এ দিকে গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ দর্শনা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার জহির উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী জয়নগরস্থ একটি আমবাগানে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১০ বোতল ভারতীয় ফেনসিডিল এবং একটি মোটরসাইকেল আটক করতে সক্ষম হয়।