চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পুলিশের পাহারার মধ্যেও চলছে চুরি ও দালালির ঘটনা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে সিসি ক্যামেরা ও নিরাপত্তা কর্মী কোনো কজেই আসছে না। দিনে রাতে চুরি হচ্ছে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের মালামাল। হাসপাতালে অস্থায়ী পুলিশ ক্যাম্পে দায়িত্বরত পুলিশ সদস্যদের কাজ নিয়েও প্রশ্ন উঠেছে জনসাধারণের। পুলিশের পাহারার মধ্যেও চলছে চুরি ও দালালির ঘটনা। গত কয়েক দিনে চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীর লোকজনের কাছ থেকে কৌশলে ব্যাগ থেকে টাকা পয়সাসহ মূল্যবান মালামাল চুরি করছে একটি চক্র। বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রোগী ও তাদের স্বজনদের মাঝে চোর আতঙ্ক বিরাজ করছে। গতকাল বৃহস্পতিবারও চিকিৎসা নিতে আসা এক রোগীর ব্যাগ থেকে মোবাইলফোন ও টাকা চুরি হয়েছে। এমন অভিযোগ এনে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) কক্ষে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখতে বলেন। সিসি ক্যামেরার ফুটেজে চোর শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন আরএমও শামীম কবির।
জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার গাড়াবাড়িয়া বাগানপাড়ার শাহ জাহান আলীর স্ত্রী আফরোজা খাতুন (৩৫) সদর হাসপাতালে রোগী দেখতে আসেন। সকাল ১০টার দিকে তিনি গেটের সামনে দাঁড়িয়ে ছিলেন। এসময় তার ব্যাগে থাকা টাকা ও একটি মোবাইলফোন চুরি হয়ে যায় বলে অভিযোগ করেন তিনি। পরে আফরোজা খাতুন আবাসিক মেডিকেল অফিসার শামীম কবিরের কক্ষে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখতে বলেন।
চিকিৎসা নিতে আসা রোগীদের অভিযোগ হাসপাতালে একটি হেল্প ডেস্ক থাকলেও সেখানে কর্তব্যরত কাউকে ঠিক রকম পাওয়া যায় না।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শামীম কবির বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখা হয়েছে। আমরা চোর শনাক্ত করতে পেরেছি। আশা করছি খুব শিগগিরই তাকে ধরতে পারবো।
উল্লেখ্য, গত এক সপ্তাহে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৫ রোগীর কাছ থেকে টাকা ও মূল্যবান মালামাল চুরি হয়েছে বলে অভিযোগ তোলা হয়। এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।