বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিট কার্যালয় পরিদর্শন

করলেন সদর দফতরের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিট পরিদর্শন করেছেন জাতীয় সদর ও সুইস রেডক্রসের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে এসে পৌঁছুলে তাদেরকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান রেডক্রিসেন্ট ইউনিটের নেতৃবৃন্দ ও যুব রেডক্রিসেন্টের সদস্যরা।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দফতরের উপ-পরিচালক (লজিস্টিক) মো. আব্দুর রব ও সুইস রেডক্রসের প্রোগ্রাম ম্যানেজার কমলেন্দু দাস চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয় পরিদর্শন করেন। এসময় ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. সেলিম উদ্দিন খান, সেক্রেটারি শহিদুল ইসলাম সাহান, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, অ্যাড. মোল্লা আব্দুর রশিদ, অ্যাড. আকসিজুল ইসলাম রতন, অ্যাড. রফিকুল ইসলাম, মো. খলিলুর রহমান ও আসাদুজ্জামান কবির, ইউনিট অফিসার গৌড় চন্দ্র বিশ্বাস ও শামীম রহমান, যুব রেডক্রিসেন্টের যুব প্রধান জাহাঙ্গীর আলম, যুব উপপ্রধান বিপ্লব হোসেন ও যুব সদস্য শরিফা খাতুনসহ যুব রেডক্রিসেন্টর সদস্যরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সদর দফতর ও সুইস রেডক্রসের প্রতিনিধিরা রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে এসে পৌঁছুলে তাদেরকে ফুল দিয়ে বরণ করেন যুব রেডক্রিসেন্টের সদস্য শাবনুর খাতুন ও তামান্না আকতার। এরপর প্রতিনিধি দল রেডক্রিসেন্ট ইউনিট নেতৃবৃন্দের সাথে ইউনিট কার্যালয়ের অগ্রগতি ও ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে আলোচনা করেন এবং চক্ষু হাসপাতাল পরিদর্শন করেন। যুব রেডক্রিসেন্ট নেতৃবৃন্দের সাথেও আলোচনা করেন প্রতিনিধি দলটি। এসময় যুব রেডক্রিসেন্ট ইউনিটের সক্ষমতা বৃদ্ধি, ভবিষ্যত পরিকল্পনা, আরো দক্ষতা বৃদ্ধি ও প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করা হয়।
প্রসঙ্গত: বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ৬৮টি ইউনিটের কাছ থেকে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা আহ্বান করে। এরমধ্যে চুয়াডাঙ্গাসহ ৯টি জেলাকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। চূড়ান্ত নির্বাচনের লক্ষ্যে প্রাথমিকভাবে নির্বাচিত ইউনিট সরেজমিন পরিদর্শনের জন্য ওই দুই কর্মকর্তা চুয়াডাঙ্গায় আসেন।