গাংনী আ.লীগের প্রবীণ নেতা গোলাম রহমান আর নেই

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রহমান (কালু চেয়ারম্যান) আর নেই। বার্ধক্যজনিত কারণে গতকাল সোমবার সকালে চাঁদপুর গ্রামের নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি……..রাজেউন)। একজন নির্লোভ, নিরাহঙ্কার ও ত্যাগী রাজনীতিবিদের মৃত্যুতে এলাকায় বিরাজ করছে শোকের ছায়া।
জানা গেছে, চাঁদপুর গ্রামটি আগে গাংনী ইউনিয়নের অন্তর্গত ছিলো। গাংনী ইউনিয়নের তিন তিন বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন গোলাম রহমান। তিনি এতোটাই জনপ্রিয় রাজনীতিবিদ ছিলেন যে গতকালের জানাজায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের ঢল নামে।
মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেকসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
রাজনীতিতে অনুকরণীয় হিসেবে পরিচিত এই বর্ষীয়ান নেতার বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. একেএম শফিকুল আলম বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ১৯৭৩ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেন। তার হাত ধরে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের অনেক নেতা রাজনীতিতে প্রবেশ করেছেন। তিনি একজন অন্যরকম নেতা ছিলেন। ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। গ্রাম থেকে এসে গাংনীতে নেতৃত্ব দিতেন গোলাম রহমান। যথেষ্ট ধনী ছিলেন তিনি। স্বাধীনতার পরবর্তী সময়ে যখন নকশালের অস্ত্রের ঝনঝনাতিতে উত্তাল পরিবেশ তখনও রাজনীতির হাল ছাড়েননি গোলাম রহমান।
তার রাজনীতি যুগে যুগে অনুকরণীয় হয়ে থাকবে উল্লেখ করে তিনি আরও বলেন, ভিন্নমতের মানুষ তাকে সম্মান করতেন। দলের মতামত ও নীতি আদর্শের বিষয়ে তিনি শক্ত ছিলেন; কিন্তু ভিন্ন মতের মানুষকেও শত্রু ভাবতেন না। ভিন্নমতের মানুষও তাকে সম্মান করতেন। মৃদুভাষী, কম কথা বলতেন। সবার সাথেই আপনি করে কথা বলতেন। যুগে যুগে আমাদের সকলের মাঝে গোলাম রহমান বেঁচে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন শফিকুল আলম।