চুয়াডাঙ্গায় মাদকব্যবসায়ীর ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় টাস্কফোর্সের যৌথ অভিযানে ফেনসিডিল ও গাঁজা উদ্ধার। সেই সাথে এক মাদকব্যবসায়ীকে ৩ মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়েছে। গতকাল বুধবার বিকেলে সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের আকন্দবাড়িয়া এলাকায় এ অভিযান চালানো হয়।
টাস্কফোর্স সূত্রে জানা গেছে, গতকাল বুধবার বিকেল সোয়া ৫টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহানের নেতৃত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক শরিয়ত উল্লাহ, পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, সহকারী উপপরিদর্শক আকবর হোসেনসহ জেলা আনসার ব্যাটেলিয়নের একটি দল সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের আকন্দবাড়িয়ায় এ অভিযান চালায়। এ সময় আকন্দবাড়িয়ার গাংপাড়ার আলী আহমেদের ছেলে ইকরামুল হোসেনের বসত বাড়ি থেকে ১২ বোতল ফেনসিডিল উদ্ধার করলেও পালিয়ে যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদকব্যবসায়ী ইকরামুল হোসেন (৩৫) ও তার স্ত্রী পারভীন (৩০)। পরে অভিযান চালানো হয় ইকরামুল হোসেনের আরেক স্ত্রী আকন্দবাড়িয়া আবাসনের মাদক ব্যবসায়ী রিনা খাতুনের (৩০) বাড়িতে। রিনা খাতুনও পালিয়ে যান। তার বসতবাড়ি তল্লাশি করে উদ্ধার করা হয় ৫ লিটার ফেনসিডিল। এ ঘটনায় পলাতক তিনজনকে আসামি করে মাদকদ্রব্য আইনে পৃথক দুটি মামলা করা হয়।
এদিকে একই এলাকায় মৃত আকবর আলীর ছেলে হিয়াত আলীর (৫৫) বসতবাড়িতে। এ সময় ২০ গ্রাম গাঁজাসহ হিয়াত আলীকে আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হিয়াত আলীকে ৩ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান।