চুয়াডাঙ্গার কুতুবপুর ইউনিয়ন বিভাজন করার দাবিতে জেলা প্রশাসক বরাবর গণস্বাক্ষরসহ স্মারকলিপি পেশ

সরোজগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার কুতুবপুর ইউনিয়ন বিভাজন করার দাবিতে গণস্বাক্ষরযুক্ত স্মারকলিপি দিয়েছে ইউয়িনবাসী। গতকাল বুধবার সকাল ১১টায় কুতুবপুর ইউনিয়নের প্রায় ১৪ হাজার জনসাধারণের গণস্বাক্ষরসহ চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে। সংশ্লিষ্ট কুতুবপুর বর্তমান জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক গণস্বাক্ষরসহ প্রদান করেন। চুয়াডাঙ্গা জনসংখ্যার দিক দিয়ে কুতুবপুর ইউনিয়ন বৃহৎ ইউনিয়ন পরিষদে পরিণত হয়েছে। যার আয়তন ৪২.৬ বর্গ কিলোমিটার এবং বর্তমানে এর জনসংখ্যাও ব্যাপক। ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম সুচারুরূপে সম্পন্ন করতে এবং ইউনিয়নের জনসাধারণকে সেবা নিশ্চিত করতে ইউনিয়ন পরিষদকে হিমশিম খেতে হয়। আবার দূর-দূরান্ত থেকে সেবা গ্রহণ করতে হলে জনসাধারণকে অনেক সময় এবং অর্থের অপচয় করতে হয়। সে কারণে বর্তমান ইউনিয়ন পরিষদটি ভেঙে যদি ভুলটিয়া ইউনিয়ন পরিষদ ও কুতুবপুর ইউনিয়ন পরিষদ করা হয় তাহলে ইউনিয়নবাসী অনেক উপকৃত হবে। কিন্তু একটি মহল তাদের নিজেদের স্বার্থ চরিতার্থ করার অসৎ উদ্দেশে জনস্বার্থে ইউনিয়ন পরিষদটি বিভক্ত হয়ে ২টি ইউনিয়ন পরিষদ হোক তার বিরোধিতা করে জনসাধারণের অপূরণীয় ক্ষতিসাধন করছে।
জনগণের সর্বোচ্চ কল্যাণের কথা বিবেচনা করে কিছু কুচক্রী মহলের উদ্দেশ্য প্রণোদিত প্রতিবন্ধকতার প্রতি গুরুত্ব না দিয়ে বৃহৎ জনগণের কাক্সিক্ষত চাহিদার প্রতি সুদৃষ্টি পূর্বক কুতুবপুর ইউনিয়ন পরিষদ বিভাজন করে ভুলটিয়া ও কুতুবপুর ইউনিয়ন করার যে প্রস্তাব ইতঃপূর্বে পেশ করা হয়েছে; তা জনস্বার্থে বাস্তবায়ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।
গতকাল ওই স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড আ.লীগের সভাপতি আলফাজ উদ্দিন, ২নং ওয়ার্ড সভাপতি শহর আলী, ৪নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আলতাব হোসেন, ৫নং ওয়ার্ড সভাপতি মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, ৭নং ওয়ার্ড সভাপতি ইসমাইল, ৮নং ওয়ার্ড সভাপতি আবু বাক্কা, সাধারণ সম্পাদক আমিরুল ৯নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সোহাগ হোসেন, ফজের আলী, ভাদু, টোটন, কুতুবপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম, আব্দুল মালেক, কুতুবপুর ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জাকির হোসেন, আজিজুল হক আঙ্গুর প্রমুখ।