চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ ৫ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন ধরণের মাদকদ্রব্য। গতকাল রোববার চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ফেনসিডিলসহ দামুড়হুদা ছয়ঘরিয়ার শফিকুল ইসলামকে আটক করা হয়। সদর ফাঁড়ি পুলিশ গাড়াবাড়িয়া থেকে বাবু নামের একজনকে ফেনসিডিলসহ গ্রেফতার করে। এছাড়ার আলমডাঙ্গার মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে গাঁজাসহ দুজনকে আটক করেছে। অপরদিকে, জীবননগর হাসাদাহ ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে গাঁজা ও গাঁজাগাছসহ ফারুক নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।
চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশ দামুড়হুদা উপজেলার ছয়ঘরিয়া গ্রামের শফিকুল ইসলামকে গ্রেফতার করেছে। গতকাল সকালে একই উপজেলার পরানপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। শফিকুল ইসলাম (৩৫) ছয়ঘরিয়া গ্রামের ওমর ফারুকের ছেলে।
পুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ গতকাল সকালে জানতে পারে ফেনসিডিলসহ একজন দামুড়হুদা উপজেলার পরাণপুর থেকে ডুগডুগি বাজারের দিকে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সকাল ৬টার দিকে এসআই ইব্রাহীম আলীসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালান। পরাণপুর মাঠ থেকে বাইসাকেলসহ শফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়। এ সময় বাইসাইকেলের পেছনে বাঁধানো বস্তার ভেতর থেকে উদ্ধার করা হয় ৭২ বোতল ফেনসিডিল। পরে মাদকদ্রব্য আইনে মামলাসহ গতকালই তাকে আদালতে সোপর্দ করা হলে বিচারক জেলহাজতে প্রেরণের আদেশ দেন।
অপরদিকে, চুয়াডাঙ্গা সদর ফাঁড়ি পুলিশের এসআই মুহিতুর রহমান, এএসআই শরিফুল ইসলাম গতকাল রোববার সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার গাড়াবাড়ীয়া গ্রামের জনৈক আমিরুল ইসলামের বাড়িতে অভিযান চালান। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে এক ব্যক্তি পালানোর চেষ্টা করলে তাকে গ্রেফতার করা হয়। তার দেহ তল্লাশির এক পর্যায়ে ডান হাতে থাকা ব্যাগের ভেতর থেকে উদ্ধার করা হয় ১০ বোতল ফেনসিডিল। গ্রেফতারকৃত ব্যক্তি চুয়াডাঙ্গা পৌরশহরের গোরস্থানপাড়ার মৃত আব্দুল হামিদের ছেলে বাবু (২৮)। পরে মাদকদ্রব্য আইনে মামলাসহ গতকালই তাকে আদালতে সোপর্দ করা হলে বিচারক জেলহাজতে প্রেরণের আদেশ দেন।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে গাঁজাসহ দুজনকে আটক করেছে। গতকাল রোববার রাত ৮টার দিকে গাঁজা সেবনকালে জেহালা গ্রামের মাঝেরপাড়ার মৃত সিরাজুলের ছেলে তারিক (৩২) ও একই গ্রামের তোকিকে (৪৫) আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।
পুলিশ জানিয়েছে, রাত ৮ টার দিকে জেহালা গ্রামের মসজিদের পাশে তারিক এবং তোকির গাঁজা সেবন করছিলো। মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশের টুআইসি এএসআই লিয়াকত সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে তাদের গাঁজাসহ আটক করা হয়। আজ সোমবার তাদের মামলাসহ আদালতে সোপর্দ করা হবে বলে পুলিশ জানিয়েছে।
হাসাদাহ প্রতিনিধি জানিয়েছেন, জীবননগর উপজেলার হাসাদাহের ফারুক হোসেনকে (৩৫) গাঁজা ও গাঁজা গাছসহ আটক করা হয়েছে। শনিবার রাতে হাসাদাহ ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক ফারুক হাসাদাহ বাজারপাড়ার মৃত বড় খোকার ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, সংবাদ পেয়ে হাসাদাহ পুলিশ ক্যাম্পের এএসআই খালিদুজ্জামান হাসাদাহ বাজারপাড়ার মৃত বড় খোকার ছেলে ফারুক হোসেনের বাড়িতে রাত সাড়ে ৯টার দিকে অভিযান পরিচালনা করেন। এসময় তার বাড়ি হতে ৯টি গাঁজার গাছ এবং ৫০ গ্রাম গাঁজা উদ্ধারসহ তাকে আটক করা হয়। ফারুকের স্বীকারোক্তি মোতাবেক তার জমি হতে ৯টি গাঁজা গাছ উদ্ধার করা হয়। গতকাল রোববার তাকে চুয়াডাঙ্গা সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।