চুয়াডাঙ্গায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ ১১ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশ, আলমডাঙ্গা থানা ও জামজামি ফাঁড়ি পুলিশ পৃথক অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন মাদকদ্রব্য। গতকাল শনিবার জেলার বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযান চালানো হয় বলে পুলিশের তরফে বলা হয়েছে।
চুয়াডাঙ্গা ডিবি পুলিশ পৃথক অভিযান চালিয়ে ইয়াবা, ফেনসিডিল ও গাঁজাসহ ৫ জনকে গ্রেফতার করেছে। গতকাল শনিবার পৃথক সময় জেলার বিভিন্ন প্রান্তে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। জেলা গোয়েন্দা পুলিশসূত্রে জানা গেছে, গত শুক্রবার বেলা ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিক, এএসআই সানোয়ার হোসেন সঙ্গীয় ফোর্সসহ দামুড়হুদা উপজেলার প্রতাপপুর গ্রামে অভিযান চালান। এসময় বোরিং এর মাঠ থেকে একই উপজেলার নাস্তিপুর গ্রামের মৃত লোকমানের ছেলে নওশাদ আলীকে (৩৫) গ্রেফতার করেন। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৫০ বোতল ফেনসিডিল। গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের এসআই রাজীব আলী, এএসআই রুহুল আমিন বেলা ১২টার দিকে সঙ্গীয় ফোর্সসহ দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালান। এসময় আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জ সোনাতনপুর গ্রামের হালিমের ছেলে আব্দুল্লাহকে (৪০) গ্রেফতার করেন। তার কাছ থেকে উদ্ধার করা হয় ২৫০ গ্রাম গাঁজা।
গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা পৌনে ৬টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিক, এএসআই আসাদুজ্জামান, এএসআই আরিফুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ দর্শনা-জয়নগর চেকপোস্ট সড়কের কালুপাড়ায় অভিযান চালান। এসময় তিন রাস্তার মোড় থেকে ১০ পিস ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত দুজন হলেন জীবননগর উপজেলার শিংনগর গ্রামের মেহের আলীর ছেলে মোমিন (৩৬) ও রাঙ্গিয়ারপোতা গ্রামের আইয়ুব আলীর ছেলে সাকের আলী (৩০)।
এদিকে গতকাল শনিবার সন্ধ্যার পর জেলা গোয়েন্দা পুলিশের এসআই ইবনে খালিদ স্ট্যালিন, এএসআই তৌহিদুজ্জামান সঙ্গীয় ফোর্সসহ সদর উপজেলার গাড়াবাড়িয়া গ্রামে অভিযান চালান। এসময় ৫০ গ্রাম গাঁজাসহ গাড়াবাড়িয়া বাগানপাড়ার ইয়াছ উদ্দিনের ছেলে জিনারুল ইসলামকে (২৮) তার নিজ বসতবাড়ি থেকে গ্রেফতার করেন। গতকালই মাদকদ্রব্য আইনে মামলাসহ নওশাদ আলী ও আব্দুল্লাহকে আদালতে সোপর্দ করা হয়। বাকি তিনজনকে মাদকদ্রব্য আইনে মামলাসহ সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা থানা পুলিশ ও জামজামি ক্যাম্প পুলিশ অভিযান চালিয়ে গাঁজাসহ ৬ জনকে গ্রেফতার করেছে। গত শুক্রবার রাতে বেগুয়ারখাল গ্রাম থেকে ৪ জনকে ২৪ গ্রাম গাঁজাসহ ও গতকাল শনিবার রাতে ২০ গ্রাম গাঁজাসহ দুজনকে গ্রেফতার করে।
জানা গেছে, উপজেলার বেগুয়ারখাল গ্রামের মৃত আজগর আলীর ছেলে এনামুল হক (৩৮), একই গ্রামের মুজাহারের ছেলে বিপুল (২৫), মৃত আতিয়ারের ছেলে ওবাইদুল ইসলাম (২৪) ও রমজেদ আলীর ছেলে মাহাবুল হক (২৫) প্রায়ই গ্রামে বসে গাঁজা সেবন ও বিক্রয় করে। গত ১৩ সেপ্টেম্বর রাতে জামজামি ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই আব্দুল হাকিম অভিযান চালিয়ে ৪জনকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাদের নিকট থেকে ২৪ গ্রাম গাঁজা উদ্ধার করেছে।
অপরদিকে আলমডাঙ্গা থানা পুলিশ স্টেশন এলাকা থেকে উপজেলার প্রাগপুর গ্রামের আব্দুস সামাদের ছেলে আলাল হোসেন (২৭) ও আলমডাঙ্গা পৌর এলাকার গোবিন্দপুর হরিতলার বিশাত আলীর ছেলে সুজন আলীকে ২০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করেছে। গতকাল রাতে আরমডাঙ্গা থানার এসআই আতিকুর রহমান জুয়েল গোপন সংবাদের ভিত্তিতে আলমডাঙ্গা রেলস্টেশন এলাকার টেংড়ার মুদি দোকানের সামনে থেকে গ্রেফতার করে। আটকের পর তাদের নিকট থেকে ২০ গ্রাম গাঁজা উদ্ধার করে। এ বিষয়ে আলমডাঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২টি মামলা হয়েছে।