মেহেরপুরের দু’মাছ চাষী গলা কেটে খুন

ঘটনস্থল থেকে ফিরে হামিদুল ইসলাম: মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর গ্রামের শৈলমারি বিলে দুর্বৃত্তরা নৃশংস খুনের ঘটনা ঘটিয়েছে। গত রাত ১২টার দিকে ওই বিলের মাছ চাষি দুজনকে গলাকেটে খুন করেছে তারা। তারা হচ্ছেন দরবেশপুর গ্রামের মৃত ইদ্রিস আলী মাস্টারের ছেলে রোকনুজ্জামান (৩৬) ও আজাদ আলী বিশ্বাসের ছেলে হাসান আলী (৪২)। দুজনের বাড়ি দরবেশপুর গ্রামের উকিলবাড়ি পাড়ায়। তবে এই খুনের ঘটনার পিছনে কারা কি কারণে জড়িত তা এখনও পরিষ্কার নয়।
স্থানীয়সূত্রে জানা গেছে, প্রতি রাতের ন্যায় গতকাল বুধবার রাতে বিল পাহারা করছিলো রোকন ও হাসান। সেখানে অস্থায়ী পাহারা ঘরে হানা দেয় অস্ত্রধারী কয়েকজন দুর্বৃত্ত। রোকন ও হাসানকে ধরে তারা হাত-পা বেঁধে গলা কেটে খুন করে পালিয়ে যায়। খবর পেয়ে মেহেরপুর সদর থানা, বারাদী পুলিশ ক্যাম্পসহ পুলিশের একাধিক দল ঘটনাস্থলে পৌঁছেছে।
স্থানীয়সূত্রে জানা গেছে, রোকন ও হাসানের বাড়ির পাশেই বিল। নাম শৈলমারি বিল। সরকারি বিল ইজারা নিয়ে বেশ কয়েক বছর ধরে মাছ চাষ করছেন তারা।
রোকন ও হাসান আলী সাথে কয়েকজন লোক নিয়ে প্রতি রাতেই পাহারা দেয়। দীর্ঘদিন থেকেই তারা এভাবেই মাছ চাষ করে আসছেন। দলীয় তেমন পদ পদবী না থাকলেও তারা দু’জন স্থানীয় আওয়ামী লীগ নেতা হিসেবে সক্রিয়। তবে কি কারণে কারা এই হত্যাকান্ড ঘটিয়েছে তা এখনই ধারণা করতে পারছেন না পরিবার ও পুলিশ।