পুলিশ ও সাংবাদিকদের যৌথ উদ্যোগে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার প্রত্যয়

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার নবাগত পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেছেন, মিডিয়া এই সমাজের মানব চক্ষুকে খুলে দেয়। মিডিয়া প্রতিনিয়ত একটি ঘটনাকে মানুষের সম্মুখে উপস্থাপন করে। জেলার প্রশাসন, রাজনীতিবিদ তথা দেশের সুশীল সমাজের সামনে উপস্থাপন করে। মিডিয়া সমাজ পরিবর্তন, দিন বদল ও দেশের সভ্যতার বিকাশের ক্ষেত্রে অসামান্য অবদান রেখে যাচ্ছে। তাই মিডিয়ার গুরুত্ব অপরিসীম। ডিজিটাল বাংলাদেশে এখন মিডিয়া আরও বেশি বেগবান হয়েছে।

বুধবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা পুলিশ লাইনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত মন্তব্য করেন তিনি। এরআগে নবাগত পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক, জেলা ও দায়রা জজ এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ অন্যান্য বিচারকবৃন্দ।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে পুলিশ সুপার আরও বলেন, সাংবাদিক ও পুলিশের কাজ সমাজ সংস্কার করা। আর পুলিশ ও সাংবাদিকদের যৌথ উদ্যোগই পারে একটি সুন্দর সমাজ ব্যবস্থা গড়তে। মিডিয়াকে ভালোবাসার কথা উল্লেখ করে জেলা পুলিশের ওই ঊর্ধতন কর্মকর্তা বলেন, মিডিয়াকে আমি ভালোবাসি। আপনাদের দেয়া তথ্য ও সংবাদ পুলিশের কাজকে আরও সহজ করে দেয়। তাই বরাবরের মতো পুলিশকে সহযোগীতা করার অনুরোধ জানান তিনি। হলুদ সাংবাদিকতায় বিশ্বাসী না হয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের অনুরোধ জানিয়ে পুলিশ সুপার বলেন, মাঠ পর্যায়ে সাংবাদিকতা করতে গিয়ে জীবনের নিরাপত্তাহীনতায় ভোগেন সাংবাদিকরা। সে সকল সাংবাদিকদের জীবনের নিরাপত্তা দেবে জেলা পুলিশ। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ কথাটি পুরোনো হয়ে গেছে। নতুন স্লোগানে কাজ করতে চাই। মাদক শব্দটি মানুষের মন থেকে মুছে দিতে চাই। চাই চুয়াডাঙ্গাকে আপনাদের চেয়েও বেশি ভালোবাসতে। পুলিশ ও সাংবাদিকদের যৌথ উদ্যোগে চুয়াডাঙ্গার আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখবো ও জেলার সকল উন্নয়নমূলক কর্মকা-ে ভূমিকা রেখে চলবো এটাই হোক অঙ্গীকার।
অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) আবুল বাশারের সঞ্চালনায় মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কানাই লাল সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ কলিমুল্লাহ ও সহকারি পুলিশ সুপার (দামুড়হুদা ও জীবননগর সার্কেল) আবু রাসেলসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সংবাদিকসহ জেলার সকল প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এরআগে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার তাঁর কার্যালয়ে নবাগত পুলিশ সুপার জাহিদুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানান। সকাল সাড়ে ১০টায় বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ রবিউল ইসলাম নবাগত পুলিশ সুপারকে তাঁর কার্যালয়ে ফুল দিয়ে অভিনন্দন জানান । এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম ও ২য় আদালত, যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম ও ২য় আদালত সহ অন্যান্য সহকারী জজবৃন্দ। পরে অভিনন্দন জানান বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও অন্যান্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটবৃন্দ।#####

জহির রায়হান সোহাগ
০১৭৩৫৪৬৩১২১