আলমডাঙ্গায় গাভীপালনকারী সিআইজি সদস্যদের মাঝে বিনামূল্যে বিভিন্ন উপকরণ বিতরণ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় গাভীপালনকারী সিআইজি সদস্যদের মাঝে বিনামূল্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেস-২ প্রজেক্টের আওতায় ওই উপকরণ বিতরণ করা হয়। আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ দফতর ওই অনুষ্ঠানের আয়োজন করেন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মিজানুর রহমানের সভাপতিত্বে ওই উপকরণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দীন। এ সময় প্রধান অতিথি বলেন, আমাদের দেশের ক্রমবর্ধমান বেকার সমস্যা দূরীকরণে প্রাণিসম্পদ দফতর আর্শিবাদ বয়ে আনতে পারে। চাকরির জন্য বসে না থেকে বেকারদেরকে প্রাণিসম্পদ দফতরের সহযোগিতায় আত্মনির্ভরশীল হওয়ার সুযোগ গ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে। বর্তমান সরকার প্রাণিসম্পদের প্রতিটা সেক্টরে এ সুযোগ তরুণ বেকারদের জন্য অবারিত করে রেখেছে।
আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাক্তার আব্দুল্লাহহিল কাফি’র উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুণ, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাক্তার শরীয়তুল্লাহ ও সাংবাদিক রহমান মুকুল।
অনুদানপ্রাপ্ত খামারিরা হলেন, আলমডাঙ্গার বিল পাঁচলিয়া গ্রামের রুমিছন নেছা, জাঁহাপুর গ্রামের শহিদুল হক, বাদেমাজু গ্রামের চুমকি খাতুন, আসাননগর গ্রামের শহিদুল ইসলাম, ওসমানপুর গ্রামের ইউপি মেম্বার মহিলা খাতুন, ফরিদপুর গ্রামের মজিবর রহমান, পাঁচকমলাপুর গ্রামের ইশারুল খাতুন। অনুদানপ্রাপ্ত প্রত্যেক খামারিকে ফ্লোরম্যাট, ভূষি, খৈল, ডালের ভূষি, বালতি, কাটার শিকল, বেলচা, মশারি, ভিটামিন প্রিমিক্স, ক্রিমিনাশক ট্যাবলেট, ভ্যাকসিনসহ অন্যান্য সামগ্রী প্রদান করা হয়।
ছবিঃ খামারিদের মাঝে উপকরণ বিতরণ করা হচ্ছে।