চুয়াডাঙ্গায় লিগ্যাল এইড দিবস উদযাপন উপলক্ষে মতবিনিময়সভা

সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহ্বান
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় লিগ্যাল এইড দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে বিচারকদের সাথে লিগ্যাল এইড আইনজীবীদের এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আগামী ২৮ এপ্রিল শনিবার লিগ্যাল এইড দিবস জাঁকজমকের সাথে উদযাপন করা হবে। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী শনিবার সকাল সাড়ে ৭টায় জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বড়বাজার শহীদ হাসান চত্বর ঘুরে একই স্থানে এসে শেষ হবে। এরপর জেলা ও দায়রা জজ আদালত ভবনের ক্রিড়া কমপ্লেক্সে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। এরপর বিভিন্ন শিল্পীরা গান পরিবেশন করবেন। চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সহযোগিতায় এ সময় বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় পরীক্ষা করা হবে।
জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা ও দায়রা (২) জাকির হোসেন খান, যুগ্ম জেলা ও দায়রা জজ (১) কামাল হোসেন সিকদার, যুগ্ম জেলা ও দায়রা জজ (২) তপন রায়, লিগ্যাল এইডের সদস্য সচিব ও সিনিয়র সহকারী জজ (সদর) সাজেদুর রহমান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুস্তাফিজুর রহমান, সহকারী জজ মাহবুবা শারমিন, নাজমিন আক্তার ও মো. সালাহউদ্দিন এসময় উপস্থিত ছিলেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আ.স.ম. আব্দুর রউফ, সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান ও এমএম শাহজাহান মুকুল, সাবেক সেক্রেটারি সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম ও সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, সিনিয়র আইনজীবী মনসুর উদ্দিন মোল্লা, শাহাজান আলী, আব্দুস সামাদ, মইনউদ্দিন মইনুল, আশরাফুল ইসলাম খোকন, আকবর আলী, আব্দুল মালেক, আতিয়ার রহমান, রফিকুল ইসলাম, মানি খন্দকার, আব্দুল মুকিম ও আবু তালেব বিশ্বাসসহ লিগ্যাল এইডের সদস্যরা উপস্থিত ছিলেন।
মতবিনিময়সভায় জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলাম বলেন, লিগ্যাল এইড দিবসে বর্ণাঢ্য আয়োজন করা হবে। আইনজীবীদের উপস্থিতি যেনো কার্পণ্য না হয়। দিবসটি যথাযথভাবে পালনে সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। চুয়াডাঙ্গায় নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের আদালত ভবন দরকার। আগে এই আদালতটি এখানে ছিলো না। এখন নতুন আরও একটি আদালত চালু হচ্ছে। এই আদালতের বিচারক জিয়া হায়দার আগামী ৬ মে চুয়াডাঙ্গায় যোগদান করবেন। জেলা জজ আদালত ভবনটির দোতলার খালি জায়গায় উর্ধ্বমুখি সম্প্রসারণের কাজ শিগগিরই শুরু হবে। এজন্য ২৩ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। ওই স্থানে টিনশেড নির্মাণ করে তিনটি এজলাস তৈরি করা হবে। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন দ্রুত নির্মাণ করা যায় সেদিকে সকলকে এগিয়ে আসতে হবে।