আলমডাঙ্গার মহেশপুরে মাথাভাঙ্গা নদীর ওপর সেতু নির্মাণের কাজ শুরু

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বাড়াদী ইউনিয়নের পোতলডাঙ্গা-ভাংবাড়িয়া ইউনিয়নের মহেশপুর পয়েন্টে মাথাভাঙ্গা নদীর ওপর সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে। এলজিইডির এলবিসি প্রকল্পের আওতায় ৭ কোটি ৭ লাখ ২১ হাজার ৭৮৩ টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হচ্ছে। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় আলমডাঙ্গা উপজেলা প্রকৌশলী সুপ্রিয় মুখার্জীর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে পাইলিংয়ের কাজ শুরু হয়।
পাইলিং শুরুর আগে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন পোতলাডাঙ্গা নদীপাড়া জামে মসজিদের উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের শিক্ষক বজলুর রহমান। এসময় প্রকল্পের সাইট ইঞ্জিনিয়ার ইফতেখার উদ্দিন জোয়ার্দ্দার তরুণ, ঠিকাদার প্রতিষ্ঠান মোজাহার এন্টারপ্রাইজ (প্রা.) লিমিটেড ও মাদানী এন্টারপ্রাইজ জেভিসিএ’র ঠিকাদার ইকবাল মাহমুদ টিটু ও স্থানীয় ইউপি সদস্য সানোয়ার হোসনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সাইট ইঞ্জিনিয়ার ইফতেখার উদ্দিন জোয়ার্দ্দার তরুণ জানান, সেতুটি নির্মাণে ১৮ মাস মেয়াদ নির্ধারণ করা হয়েছে। এ সেতুটি হবে পিসি গার্ডার পদ্ধতির। সেতুটি দৈর্ঘ্যে ৩১৫ ফুট ও চওড়ায় ২৪ ফুট। তিনি দাবি করেন, মাথাভাঙ্গা নদীর ওপর এ যাবত নির্মিত এটায় সবচেয়ে চওড়া সেতু।
গ্রামবাসী আইয়ুব আলী জানান, সেতুটি নির্মিত হলে আলমডাঙ্গা উপজেলা সদরের সাথে গাংনী, চিৎলা ও ভাংবাড়িয়া ইউনিয়নের বাসিন্দাদের যোগাযোগের ক্ষেত্রে অর্ধেক পথ কমে যাবে। একই সুবিধা পাবে মেহেরপুর সদর ও গানী উপজেলার মানুষেরা।