খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন হবে না

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে গতকাল রোববার রাজধানীতে বিক্ষোভ মিছিল হয়েছে। দুপুর ১২টার দিকে মিছিলটি বাড্ডায় হোসেন মার্কেটের সামনে থেকে শুরু হয়ে মধ্যবাড্ডায় গিয়ে শেষ হয়।

মিছিলের শুরুতে মির্জা ফখরুল বলেন, বেগম জিয়াকে আটকে রেখে সরকার মনে করছে আরেকটা ৫ জানুয়ারি মার্কা নির্বাচন করবে। আমরা স্পষ্ট করে বলতে চাই, নির্বাচন তখনই হবে যখন দেশে নির্বাচনী পরিবেশ তৈরি হবে, নির্বাচন তখনই হবে যখন বেগম খালেদা জিয়া মুক্ত হয়ে আসবেন এবং আমাদের নেতৃত্ব দেবেন, নির্বাচন তখনই হবে যখন দেশে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে। আমাকে আপনি কোনো কিছুই করতে দেবেন না, হাত-পা বেঁধে রাখবেন আর বলবেন সাঁতার দাও- সেটা তো হবে না। সুতরাং শুভবুদ্ধির উদয় হোক আপনাদের মধ্যে। খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন হবে না, জনগণ হতে দেবে না। তিনি বলেন, ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে কারাগার থেকে আমাদের নেত্রীকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ। খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসায় কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি গুরুতর অসুস্থ। তাকে সুচিকিত্সা দেয়া হচ্ছে না। খালেদা জিয়ার মুক্তি এবং ইউনাইটেড হাসপাতালে তার চিকিত্সার ব্যবস্থা করে দেয়ার দাবি জানান ফখরুল।

বিক্ষোভ মিছিলে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর যুবদল উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, সহসভাপতি মুন্সী বজলুল বাসিদ আঞ্জু, যুগ্মসাধারণ সম্পাদক শামীম পারভেজ, সাংগঠনিক সম্পাদক আয়োরুজ্জামান আনোয়ার, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকুসহ প্রমুখ উপস্থিত ছিলেন।