ঝিনাইদহের টুকরো খবর

ঝিনাইদহের সাধুহাটি ইউনিয়নে বিএনপির ৫০ সমর্থক আ.লীগে যোগদান
ডাকবাংলা প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি ইউনিয়নের ৫০ বিএনপির সমর্থক গতকাল শুক্রবার সন্ধ্যায় ডাকবাংলা আ.লীগ অফিসে যোগদান করেছে। ডাকবাংলা বাজারের কাপড় ব্যবসায়ীক আবুদাউদ দফাদার, মনিরুল ইসলাম, বাবুল দফাদারের নেতৃত্বে ৫০ বিএনপির সমর্থক আ.লীগে যোগদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি রেজাউল ম-ল, সাধারণ সম্পাদক চেয়ারম্যান কাজী নাজীর উদ্দীন, কৃষকলীগের সভাপতি মতিয়ার বিশ্বাস, আনিছুর রহমান বাবলু, বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম, ৩নং ওয়ার্ড আ.লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক অতিক ম-ল, আবুল হোসেন, জামাল মল্লিক, শাহাজান মুল্লা, সোল্টু প্রমুখ।
ঝিনাইদহে বাড়ি বাড়ি গিয়ে ঢেউটিন ও চাল বিতরণ করলেন জেলা প্রশাসক
ঝিনাইদহ সংবাদাতা: কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের বাড়িতে বাড়িতে গিয়ে ত্রাণের ঢেউটিন ও চাল বিতরণ করলেন ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। শুক্রবার বিকেলে সদর উপজেলার ফুরসন্দি ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে তিনি ঢেউটিন ও চাল বিতরণ করেন।
জানা যায়, বৃহস্পতিবার রাতে কালবোশেখি ঝড়ে সদর উপজেলার ফুরসন্দি ইউনিয়নের বিভিন্ন গ্রামে মানুষের ঘর-বাড়ি ভেঙে যায়। এ সংবাদ পেয়ে শুক্রবার বিকেলে ত্রাণের ঢেউটিন ও চাল নিয়ে ক্ষতিগ্রস্তদের বাড়িতে উপস্থিত হন তিনি। তিনি ওই ইউনিয়নের বামনাইল, মাড়–ন্দি ও মিয়াকুন্ডু গ্রামের ৩০ পরিবারকে ৩০ বান্ডিল ঢেউটিন, ৯০ হাজার টাকা এবং ২০ পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল বিতরণ করেন। এ সময় জেলা ত্রাণ ও পুনবাসন কর্মকর্তা আবু সালেহ মো. হাসনাত, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শুভাগত বিশ্বাসসহ স্থানীয় চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

হরিণাকুন্ডুতে পূর্বশত্রুতার জের ধরে সাংবাদিকের পিতাকে পিটিয়ে জখম
ঝিনাইদহ সংবাদাতা: ঝিনাইদহের হরিণাকুন্ডুতে জাফিরুল নামে এক সাংবাদিকের পিতাকে পিটিয়ে আহত করেছে দূর্বৃত্তরা। শুক্রবার সকালে উপজেলার পারদখলপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে হরিণাকুন্ডু থানায় আহতের ছেলে সাংবাদিক জাফিরুল ইসলাম একই গ্রামের ফকির মন্ডলের ছেলে নায়েব আলীসহ ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। হরিণাকুন্ডু থানার ওসি কে.এম শওকত হোসেন জানান, শুক্রবার ভোরে উপজেলার পারদখলপুর গ্রামের ব্যবসায়ী গোলাপ আলী ব্যবসায়ীক প্রয়োজনে বাইরে যাওয়ার সময় পূর্বশত্রুতার জের ধরে আসামিরা তার গতিরোধ করে হামলা চালিয়ে আহত করেন। তিনি বলেন, আসামীদের গ্রেফতার পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সাংবাদিক জাফিরুলের পিতা গুরুতর আহত অবস্থায় হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।