খালেদা জিয়া গুরুতর অসুস্থ

স্টাফ রিপোর্টার: বিএনপি অভিযোগ করেছে, দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। গতকাল পরিবারের সদস্যরা তার সাথে কারাগারে সাক্ষাৎ করতে গেলে ওয়েটিং রুমেও আসতে পারেননি তিনি। সরকারকে বারবার তার অবনতিশীল স্বাস্থ্যের বিষয়ে অবহিত করা হলেও তাতে কর্নপাত না করে তাকে জীবনহানির দিকে ঠেলে দেয়া হচ্ছে। গতকাল শুক্রবার রাতে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী এক জরুরি সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন।

তিনি বলেন, আমরা গত কয়েক দিন ধরে বেগম খালেদা জিয়ার অবনতিশীল স্বাস্থ্যের বিষয়ে অবহিত করেছি। তার স্বজনরা গতকাল শুক্রবার কারাগারে সাক্ষাৎ করতে যান। বিকেল সোয়া ৪টা থেকে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করার পর কারা কর্তৃপক্ষের লোকেরা পরিবারের লোকজনদেরকে জানায় যে, বেগম জিয়া অসুস্থতার কারণে দেখা করতে পারবেন না। সুতরাং কারা কর্তৃপক্ষও স্বীকার করলো যে, বেগম জিয়া গুরুতর অসুস্থ।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনের জীবন নিয়ে একটা গভীর চক্রান্ত চলছে। কেন ব্যক্তিগত চিকিত্সকদেরকে তার স্বাস্থ্য পরীক্ষা করার জন্য দেখা করার অনুমতি দেয়া হচ্ছে না? কেন তার পছন্দ মতো রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিত্সার সুযোগ দেয়া হচ্ছে না? কেন স্বরাষ্ট মন্ত্রণালয়ের অনুমতিপত্র নিয়ে যাওয়ার পরও কোনো অজ্ঞাত কারণে গত বৃহস্পতিবার বিএনপির উচ্চ পর্যায়ের ৩জন নেতাকে দেখা করতে দেয়া হয়নি? সব মিলিয়ে এক গভীর ষড়যন্ত্র বাস্তবায়নের আভাস পাচ্ছি আমরা। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে সুচিকিত্সার জন্য তার পছন্দানুযায়ী ইউনাইটেড হাসপাতালে ভর্তির সুযোগ দেয়ার দাবি জানান তিনি।