ঝনিাইদহে কৃষক হত্যায় দু’জনরে যাবজ্জীবন কারাদণ্ড

ঝনিাইদহ প্রতনিধি: ঝনিাইদহ সদর উপজলোর নারকিলেবাড়য়িা গ্রামরে কৃষক মলিন হত্যা মামলায় দুজনরে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরমিানা করছেনে আদালত।
গতকাল বৃহস্পতবিার দুপুরে ঝনিাইদহরে অতরিক্তি জলো ও দায়রা জজ প্রথম আদালতরে বচিারক মো. গোলাম আজম এ রায় প্রদান করনে। দণ্ডপ্রাপ্তরা হলনে- সদর উপজলোর নারকিলেবাড়য়িা গ্রামরে ঠান্ডু বশ্বিাসরে ছলেে রবউিল ইসলাম ও জবদে আলরি ছলেে মনছরে আল।ি দোষ প্রমাণতি না হওয়ায় ৬ আসামকিে খালাস দনে আদালত।
মামলার নথি থকেে জানা যায়, নারকিলেবাড়য়িা গ্রামে আধপিত্য বস্তিার নয়িে দ্বন্দ্ব ছলিো। নহিত মলিনরে নামে নারী ও শশিু নর্যিাতনরে মামলা হয়। তনিি পালয়িে পালয়িে থাকতনে। ২০০৬ সালরে ৬ জানুয়ারি বাড়তিে আসনে। ওইদনি রাতে খাওয়া দাওয়ার পরে ঘুময়িে ছলিনে। রাত ১১ টার দকিে প্রতপিক্ষ দলরে লোকরো বাড়তিে ঢুকে মলিনরে খোঁজ কর।ে এ সময় তার বাবা আব্দুল গফুর বলনে মলিন বাড়তিে নইে। তা সত্বওে তারা ঘরে ঢুকে মলিনকে বঁেধে মাঠরে দকিে নয়িে যায়। পররে দনি মাঠরে মধ্যে মলিনরে লাশ পাওয়া যায়।
এ ঘটনায় নহিতরে বাবা আব্দুল গফুর বাদি হয়ে ১৯ জনকে আসামি করে মামলা করনে। প্রথমে সদর থানার এসআই এমদাদুল হক তদন্ত করে আদালতে র্চাজশটি দাখলি করনে। বাদি র্চাজশটিরে বরিুদ্ধে না রাজি পটিশিন করনে। আদালত তা গ্রহণ করনে। পরে সদর থানার ওসি মাহবুবুর রহমান তদন্ত করে ৮ জনরে বরিুদ্ধে র্চাজশটি দাখলি করনে। গ্রফেতাররে পর দণ্ডপ্রাপ্ত আসামি মনছরে আলি ১৬৪ ধারায় আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দয়িছেলিো।