ঝিনাইদহের কালীগঞ্জে প্রবীণ হিতৈষী সংঘ ও জ্বরা বিজ্ঞান প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের ঘটনায় থানায় জিডি

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রবীণ হিতৈষী সংঘ ও জ্বরা বিজ্ঞান প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের ঘটনায় কালীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়। ২০০১ সালে অসহায় দুস্থ প্রবীণদের কল্যাণের জন্য কালীগঞ্জ হাসপাতাল সড়কে প্রতিষ্ঠিত হয় প্রবীণ হিতৈষী সংঘ ও জ্বরা বিজ্ঞান নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠার পর থেকে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা মধ্যে চলছে সংগঠনটি।
জানা গেছে , ২০০৪ সাল হতে ২০১৭ সাল পর্যন্ত তৌফিকুল ইসলাম টুকুকে সভাপতি করে ১১ সদস্য বিশিষ্ট কামিটি গঠন করা হয়। লিখিত অভিযোগে জানা গেছে, একটানা ১৭ বছর দায়িত্ব থাকাবস্থায় সংগঠনের নামে ও অসহায় দুস্থ প্রবীণদের কল্যাণের জন্য ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার নিকট হতে বিভিন্ন সরকারি-বেসরকারি দফতর থেকে আনুমানিক ২২ লাখ ৫৯ হাজার ৩শ’ টাকা অনুদান নেয়া হয়। কোনো নিয়মনীতি না মেনে টাকাগুলো ব্যাংক অ্যাকাউন্টে জমা না করে ভবন সংস্কার, অতিথি আপ্যায়ন, কেয়ারটেকার বেতন, বনভোজনসহ বিভিন্ন খাত দেখিয়ে ভাউচার না দিয়ে টাকাগুলো আত্মসাত করেন কমিটির সাবেক সহ-সভাপতি আলী আহমেদ, সদস্য বাবু মন্টু গোপাল যোগসাজসে এমন অভিযোগ ওঠেছে তাদের বিরুদ্ধে। এ ঘটনায় সাধারণ সদস্যের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। ঘটনাটি ধামাচাপা দিতে একটি মহল চেষ্টা করছেন। লিখিত অভিযোগে জানা গেছে, টাকার হিসাব না দেয়ার জন্য বিভিন্ন ধরনের ভয়ভীত প্রাণনাশের হুমকিসহ ওই প্রতিষ্ঠান জোরপূর্বক দখল করে নেয়ার পাঁয়তারা করছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে ৩ এপ্রিল ২০১৮ কালীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন সংঘের সভাপতি আনসার আলী মাস্টার। জেলা প্রবীণ সংঘের সাধারণ সম্পাদক সদরউদ্দীন বলেন, টাকাগুলো উদ্ধার করার জন্য বিভিন্ন দফতরে চিঠি দেয়া হয়েছে। সদস্য মন্টু গোপালের সাথে আলাপকালে বলেন, টাকাগুলো কোথায় খরচ হয়েছে তা আমার জানা নেই।
এ ব্যাপারে ঝিনাইদহ জেলা প্রবীণ সংঘের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বলেন, টাকাগুলো উদ্ধার করার জন্য তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেয়া হবে।