আলমডাঙ্গায় বিদ্যুত বিভ্রাটে দিশেহারা এইচএসসি পরীক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার: এইচএসসি পরীক্ষাকে সামনে রেখে ২৪ ঘণ্টাব্যাপী বিদ্যুতের লাপাত্তায় দিশেহারা হয়ে পড়েছে আলমডাঙ্গা উপজেলার পরীক্ষার্থীরা। এ এলাকায় যত্সামান্য ঝড়ে কোথাও গাছের কোনো ডালপালা না ভাঙলেও এক অজানা জায়গায় বিদ্যুতের তারের ওপর গাছ পড়ে যায়। সেই অজানা স্থান নির্ধারণ ও তা সরাতে ওজোপাডিকোর ২৪ ঘণ্টা সময় লেগে যায়।

আলমডাঙ্গা ওজোপাডিকো বলছে, ঝড়ে গাছ ভেঙে পড়ে গেছে বিদ্যুতের তারের ওপর। যে কারণে ২৪ ঘণ্টা বিদ্যুত সংযোগ দেয়া যায়নি। কিন্তু এলাকাবাসী ইতোপূর্বে দেখেছেন মাসের প্রতি সপ্তাহে গাছ কাটতে মাইকিং করে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রাখতে।

প্রশ্ন উঠেছে, তাহলে এখন কোন গাছ বিদ্যুতের তারের ওপর পড়ছে? সবার প্রশ্ন, গাছ তারের ওপর পড়তে পারে। কিন্তু তা সরিয়ে বিদ্যুত সংযোগ দিতে ২৪ ঘণ্টা কেনো লাগবে? এর চেয়ে আরও কম সময়ে বিদ্যুত সংযোগ দেয়ার সক্ষমতা বিদ্যুত বিভাগের নেই?

বিদ্যুত না থাকার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান বলেন, দেশের কোনো উপজেলার বিদ্যুত বিভাগ আলমডাঙ্গা উপজেলার মতো অকেজো না। এখানে এতো বিদ্যুত যাওয়ার কোনো কারণ থাকতে পারে না।

এইচএসসি পরীক্ষার্থীদের মানসিক অবস্থা বিবেচনায় রেখে বিদ্যুত বিভাগের একটু সচেতনতা বৃদ্ধি আশা করেন অভিভাবকরা। উদ্বেগ-উত্কণ্ঠায় দিন কাটাচ্ছেন তারা।