ক্ষমা চেয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন স্মিথ

মাথাভাঙ্গা মনিটর: বল টেম্পারিংয়ের ইস্যুতে মুখ খুললেন নির্বাসিত অসি অধিনায়ক স্টিভ স্মিথ। অধিনায়ক হিসেবে সমস্ত দায় নিজের কাঁধে নিয়ে ক্রিকেটবিশ্বের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরে সিডনি বিমানবন্দরেই সাংবাদিকদের মুখোমুখি হন সদ্য সাবেক এ অধিনায়ক। আবার দেশকে নেতৃত্ব দেয়ার আশা নিয়ে স্মিথ বলেন, ‘অস্ট্রেলিয়ার নেতা হিসেবে সমস্ত দায় আমি নিজের কাঁধে নিচ্ছি। অন্য কারোর ওপর দোষ চাপাতে চাই না। আমি বড় ভুল করেছি। এটা আমার জীবনে সবচেয়ে বড় ভুল। এর জন্য আমি ক্ষমাপ্রার্থী। আশাকরি আমাকে একদিন ক্ষমা করে দেয়া হবে। তবে এর জন্য সারা জীবন আমার অনুতাপ হবে। যদিও ঘটনার ভালো দিক হলো, আশা করি এখান থেকে অন্যরা শিক্ষা নেবে। দেশকে নেতৃত্ব দেয়াটা গর্বের। আশা করি আবার দেশকে নেতৃত্ব দেয়ার সুযোগ পাবো।’

সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে কেঁদে ফেলেন ‘স্যান্ডপেসার গেট’ কাণ্ডের নায়ক। দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে অশ্রুসজল চোখে সংবাদ সম্মেলন শেষ করেন স্মিথ। এদিনই দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরে আসেন বলটেম্পারিং কাণ্ডে জড়িত তিন ক্রিকেটার স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যানক্রফট। গত বুধবারই এই তিন ক্রিকেটারের ওপর বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এদিকে স্মিথের আবেগপ্রবণ সংবাদ সম্মেলন দেখে তার পাশে দাঁড়িয়েছেন সাবেক ক্রিকেটাররা। মাইকেল ক্লার্ক, কেভিন পিটারসেন, মাইকেল ভন, মার্ক বাউচার, রায়ান হ্যারিস সবারই সমবেদনা পাচ্ছেন স্মিথ। স্মিথ আরও শক্তিশালী ক্রিকেটার হিসেবে ফিরে আসবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন।