কারাগারে অসুস্থ খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গতকাল বৃহস্পতিবার বিকেলে অসুস্থ হয়ে পড়েছেন বলে কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে। বিএনপির প্রেস উইং ও দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে, গতকাল বিকেলে পুরাতন কেন্দ্রীয় কারাগারে গিয়ে চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করার কথা ছিলো দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। তবে খালেদা জিয়া অসুস্থ হয়ে যাওয়ায় সাক্ষাৎ হয়নি বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। বিএনপি মহাসচিবের একান্ত সহকারী মোহাম্মদ ইউনূস সাক্ষাৎ স্থগিত হওয়ার খবর নিশ্চিত করে জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ বোধ করায় মহাসচিবের সাক্ষাৎ স্থগিত হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান মির্জা ফখরুল ইসলামের বরাত দিয়ে বলেন, গতকাল বেলা তিনটায় কারাগারে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে মহাসচিবের দেখা করার কথা ছিলো। কিন্তু খালেদা জিয়ার অসুস্থতার কারণে তিনি দেখা করতে পারেননি। দলীয় সূত্রে জানা যায়, কারাগার থেকে বলা হয়েছে খালেদা জিয়া অসুস্থ তাই দেখা হবে না। তিনি চিকিত্সকের পর্যবেক্ষণে আছেন।

গত মাসের আট তারিখ রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর ওই দিনই কড়া নিরাপত্তায় খালেদা জিয়াকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। বর্তমানে তিনি সেখানেই কারাবাস করছেন।