মহেশপুরে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভূমিহীন বিধবার সংবাদ সম্মেলন

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের বাঁশবাড়ীয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে খাস জমি থেকে এক বিধবাকে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছে মর্মে অভিযোগ উঠেছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল মালেকের বিরুদ্ধে ওই বিধবা মহেশপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন।
লিখিত বক্তব্যে তিনি জানান, উপজেলার বাঁশবাড়ীয়া ইউনিয়নের ভাষানপোতা গ্রামের মৃত ফজলুর রহমানের স্ত্রী নূরজাহান বেগম ৪১ নং শ্রীপুর বাঙ্গালিনী মৌজার খাস জমিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। ওই জমিটি বন্দোবস্ত পেতে ইউনিয়ন পরিষদের ভূমিহীন সনদপত্র প্রয়োজন। কিন্তু বাঁশবাড়ীয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মালেকের নিকট ভূমিহীন সনদপত্র পাওয়ার জন্য আবেদন করলে তিনি তা দিতে অপারগতা প্রকাশ করেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসক বরাবর প্রতিকার চেয়ে আবেদন করেন বিধবা নূরজাহান। এতে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে তার ওপর নানা ধরনের হয়রানিমূলক কার্যক্রম চালাচ্ছেন এবং নানা ধরনের হুমকি দিচ্ছেন।
নুরজাহান বেগম আরও বলেন, তার বসবাসরত ভিটে জমিটি ওই গ্রামের আফিল উদ্দিনের ছেলে ইয়াজ উদ্দিন গংকে দেয়ার জন্য জোর তৎপরতা চালানো হচ্ছে। ইয়াজ উদ্দিনের স্ত্রী রহিলা বেগম ও তার ২ ছেলে বাশার ও কামাল ওই ভিটে থেকে তাড়ানোর জন্য নানা ধরনের অত্যাচার করছেন। নূরজাহান বেগম একাধিকবার চেয়াম্যানের কাছে গেলেও তিনি তাকে অপমান করে তাড়িয়ে দেন বলে অভিযোগ ওঠে। এ বিষয়ে সাংবাদিকদের মাধ্যমে সরকারের ওপর মহলসহ প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। অভিযোগের বিষয়টি নিয়ে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নূরজাহান বেগম ভূমিহীন নন এবং তার ওপর কোনো অত্যাচার করা হয়নি।