মুজিবনগর রশিকপুরে শ্বাসরোধ করে প্রথম স্ত্রীকে হত্যার অভিযোগ

স্বামী ও দ্বিতীয় স্ত্রী পলাতক ॥ হতভাগ্য গৃহবধূর লাশ দাফন ॥ আজ মামলা হবে
মুজিবনগর প্রতিনিধি: মুজিবনগর উপজেলার রশিকপুরে তহমিনা খাতুনকে নির্যাতন শেষে বাঁলিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গৃহবধূর স্বামী শহিদুল ইসলাম ও সতীন আনোয়ারা দুজন মিলে তাকে হত্যা করেছে বলে পরিবারের সদস্যরা জানায়। মুজিবনগর থানা পুলিশ গত বৃহস্পতিবার দিনগত রাতে শহিদুলের বাড়ি থেকে নিহত গৃহবধূর লাশ উদ্ধার করে থানা হেফাজতে নিয়েছে।
স্থানীয়রা জানান, মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের সাহেবপুর গ্রামের মৃত হয়রত জোয়ার্দ্দারের ছোট মেয়ে তহমিনার সাথে প্রায় ২৫ বছর পূর্বে মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের রশিকপুর গ্রামের দরুদ শেখের ছেলে শহিদুলের সাথে বিয়ে হয়। বিবাহিত জীবনে তাদের ঘরে আসে তিন কন্যা ও এক পুত্র সন্তান। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে তহমিনাকে প্রায় নির্যাতন করা হতো। এরই মধ্যে গত এক বছর আগে মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের আশরাফপুর গ্রামের আনোয়ারা খাতুনকে বিয়ে করে শহিদুল। এরপর থেকে প্রথম স্ত্রী তহমিনার ওপর নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়।
মোনাখালী ইউপির সদস্য জহির খান জানান, নির্যাতন সইতে না পেরে প্রথম স্ত্রী তহমিনা খাতুন রশিকপুর গ্রামের মোখছেদ হাজির বাড়িতে আশ্রয় নেয়। এরপর তাকে বাড়ি ফিরিয়ে আনতে যায় স্বামী শহিদুল ইসলাম ও দ্বিতীয় স্ত্রী আনোয়ারা খাতুন। তাকে হত্যা করা হতে পারে ভয়ে তহমিনা খাতুন ফিরে না যেতে চেয়ে রাতটুকু আশ্রয় নিয়ে সকালে বাবার বাড়ি সাহেবপুর গ্রামে ফিরে যেতে চায়। কিন্তু স্বামী শহিদুল ইসলাম ও দ্বিতীয় স্ত্রী আনোয়ারা খাতুনের আশ্বাসের প্রেক্ষিতে তাকে স্বামী শহিদুল ইসলাম ও দ্বিতীয় স্ত্রী আনোয়ারা খাতুনের সাথে বাড়ি পাঠানো হয়। বাড়ি ফিরে তহমিনা খাতুন লাশ হয়ে যায়। মুজিবনগর থানার সেকেন্ড অফিসার সুব্রত কুমার পাল বলেন, আত্মহত্যা বা হত্যা যাই হোক না কেন, অভিযোগ উঠেছে সেই হিসেবে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ফরেনসিক রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে এটি হত্যা না আত্মহত্যা। তিনি আরও বলেন- স্বামী শহিদুল ইসলাম ও দ্বিতীয় স্ত্রী আনোয়ারা খাতুনকে আটক করা সম্ভব হয়নি। তারা বাড়ি ছেড়ে পালিয়েছে।
ময়নাতদন্ত শেষে নিহতের স্বজনরা মেহেরপুর হাসপাতাল মর্গ থেকে তহমিনা খাতুনের লাশ গ্রহণ করে। এদিন সন্ধ্যায় সাহেবপুর গ্রাম্য কবরস্থানে লাশ দাফন করা হয়। আজ শনিবার মুজিবনগর থানায় হত্যা মামলা দায়ের করা হবে বলে নিহতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।