আগামী সংসদ নির্বাচন হবে সব দলের অংশগ্রহণে : সিইসি

স্টাফ রিপোর্টার: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সব দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে নির্বাচন কমিশন কাজ করছে। তিনি বলেন, আশা করি সব দল আগামী নির্বাচনে অংশ নেবে। গতকাল শুক্রবার রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার সাদাতের সঞ্চালনায় উপজেলা পরিষদের সভাকক্ষে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এ মতবিনিময়সভার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন রাজশাহীর পুলিশ সুপার মো. শহীদুল্লাহ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আমীরুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সমর কুমার পাল, রাজপাড়া থানা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম প্রামাণিক, দুর্গাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা প্রমুখ।

সিইসি নুরুল হুদা আরও বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন প্রস্তুতি নিচ্ছে। স্মার্টকার্ড বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্মার্টকার্ড যথাযথভাবে ছাপানো হচ্ছে। এ কাজে অনিয়ম করায় ইতিমধ্যে একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের সব নাগরিকের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেয়া হবে। সকাল ১০টা ২০ মিনিটে দুর্গাপুরে পৌঁছান সিইসি নুরুল হুদা। এরপর তিনি উপজেলা নির্বাচন অফিস ও সার্ভার স্টেশন পরিদর্শন করেন। সেখানে তিনি নির্বাচন অফিসের শূন্যপদে জনবল বাড়ানোর কথা বলেন।