দেশের গুণী শিল্পী চুয়াডাঙ্গার সন্তান নজরুল ইসলাম বুলবুল চিরনিদ্রায় শায়িত

স্টাফ রিপোর্টার: দেশের গুণী শিল্পী চুয়াডাঙ্গার সন্তান নজরুল ইসলাম বুলবুল চিরনিদ্রায় শায়িত হয়েছেন। গতকাল সোমবার বাদ আছর চুয়াডাঙ্গার জান্নাতুল মওলা কবরস্থান জামে মসজিদে নামাজে জানাজা শেষে দাফনকার্য সম্পন্ন করা হয়। গতপরশু রাত আনুমানিক ১০টার দিকে তিনি তার ঢাকা রামপুরাস্থ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ………. রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর। গতকাল সোমবার দুপুরে মরদেহ নেয়া হয় চুয়াডাঙ্গা হকপাড়াস্থ পৈত্রিক বাড়িতে। এ সময় এলাকায় নেমে আসে শোকের ছায়া।
চুয়াডাঙ্গা জেলা শহরের হকপাড়ার প্রয়াত সাহিত্যিক কবি রেজাউল হকের বড় ছেলে নজরুল ইসলাম বুলবুল ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সঙ্গীত পরিচালক। শিল্পী সমিতির প্রেসিডিয়াম সদস্য। উদীচী চুয়াডাঙ্গা শাখার প্রতিষ্ঠাকালে তিনিই ছিলেন সাধারণ সম্পাদক। নজরুল গীতির ওপর বিশেষ দখল থাকলেও নজরুল ইসলাম বুলবুলের দুর্বলতা ছিলো মূলত আধুনিক গানে। তিনি পশ্চিমবঙ্গে বহু স্বল্পদৈর্ঘ চলচিত্রের গান গেয়েছেন। মৃত্যুকালে ৩ ছেলে, ১ মেয়ে ও স্ত্রীসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন। পরিবারের সদস্যরা বলেন, গতপরশু রোববার রাতে তিনি ঢাকার পশ্চিম রামপুরার উলনবাড়ির বাসায় হৃদরোগে আক্রান্ত হন। তাকে দ্রুত নেয়া হয় মগবাজারের একটি হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। গতকাল সোমবার ভোরে তার মরদেহ চুয়াডাঙ্গার উদ্দেশে নেয়া হয়। নজরুল ইসলাম বুলবুলের বড় ছেলে তানভির ইসলাম ইমন একটি বাইং হাউজের ম্যানেজার। মেজ ছেলে মোটরপার্টস ব্যবসায়ী। ছোট ছেলে অনার্সের ছাত্র। একমাত্র মেয়ে নাহিদা ইসলাম পুর্ণিও শিক্ষার্থী। নজরুল ইসলামের এক ভাই নুরুজ্জামান খোকন বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাংগনিক সম্পাদক।
বাদ আছর জান্নাতুল মওলা কবরস্থান জামে মসজিদে নামাজে জানাজায় অসংখ্য মুসল্লিগণ শরিক হন। এর মধ্যে অন্যতম চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কামরুজ্জামান, আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ নওরোজ মো. সাইদ, চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র একরামুল হক মুক্তা, জেলা পরিষদ সদস্য শহিদুল হক শাহান, চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হক জোয়ার্দ্দার লেমন, সাধারণ সম্পাদক ইমরুর হাসান জোয়ার্দ্দার ইবু, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি তৌহিদ হোসেন, উদীচী চুয়াডাঙ্গার সাধারণ সম্পাদক জহির রায়হান প্রমুখ। দোয়া পরিচালনা করেন চুয়াডাঙ্গা খাদিমুল ইসলাম মাদরাসার অধ্যক্ষ মাহফুজুর রহমান। আজ মঙ্গলবার বাদ আছর হকপাড়াস্থ নিজের বাড়িতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।