দেশি টুকরো

শিক্ষকের পিটুনিতে হাফেজ ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ভালুকায় মাদরাসা শিক্ষকের পিটুনিতে এক ছাত্রের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত মাদরাসা শিক্ষককে আটক করেছে ভালুকা থানা পুলিশ। ভালুকা উপজেলার জামিরদিয়ার মাস্টারবাড়ি এলাকায় তাওহীদ নামে এক মাদরাসার ছাত্রকে শিক্ষক লাঠি দিয়ে পিটিয়ে আহত করলে গত রোববার রাতে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে সে মারা যায়। এ ঘটনায় প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষককে পুলিশ আটক করেছে। ঘাতক শিক্ষক আমিনুল ইসলাম পলাতক রয়েছেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার পাঁচগাঁও গ্রামের কাউসার আহম্মেদের ছেলে তাওহীদকে ৪ বছর পূর্বে জামিরদিয়া এলাকার ওমর ফারুক (রা.) হাফিজিয়া কিন্ডার গার্টেন মাদরাসায় ভর্তি করা হয়। তাওহীদ এ পর্যন্ত ১৮ পাড়া কোরআন শরিফ মুখস্থ করেছে।গত ২৭ ফেব্রুয়ারি তার শিক্ষক তাওহীদকে দেড় পারা কোরআন শরিফ পড়তে দেয়। সে ৭ পৃষ্ঠা মুখস্থ শুনানোর পর বাকিটুকু না শুনাতে পারায় প্রতিষ্ঠানটির শিক্ষক হাফেজ আমিনুল ইসলাম (২৫) লাঠি দিয়ে তাকে বামহাত, পা, বুকে, পিঠে ব্যাপক মারপিট করে। এতে তাওহীদের বাম পা, হাত ও বুকের বাম পাশের পাঁজরের হাড় ভেঙে যায়। তাওহীদকে মাদরাসায় রেখে চিকিৎসা দেয়ায় কোনো উন্নতি না হওয়ার তার পরিবারকে মাদরাসা থেকে খবর দেয়া হয়, তাওহীদ খেলতে গিয়ে বুকে ও পায়ে আঘাত পেয়েছে।

১০১০ জন কওমি আলেমের সরকারি চাকরিতে যোগদান

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো একসাথে ১ হাজার ১০ জন কওমি আলেম সরকারি চাকরিতে যোগ দিয়েছে। গতকাল সোমবার সকালে তারা কাজে যোগ দেন। কওমী সনদের সরকারি স্বীকৃতির পর দেশে একসাথে এত কওমী আলেমের সরকারি চাকরিতে যোগদানের ঘটনা এটাই প্রথম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারাদেশে ১ হাজার ১০টি দারুল আরকাম মাদরাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় পরিচালিত ওই মাদরাসায় সদ্য যোগদানকারী কওমি আলেমগণ শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়া ওই মাদরাসায় আরও ১ হাজার ১০ জন আলিয়ার আলেম নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্যে তাদের লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হয়েছে। খুব শিগগিরই এর ফলাফল ঘোষণা হতে পারে।

পুলিশ নিয়োগ পরীক্ষায় জালিয়াতি : নারীসহ আটক ৮

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জে পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১৫ লাখ টাকাসহ ৮ জনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে জালিয়াতচক্রের হোতাও রয়েছেন বলে দাবি পুলিশের। গতকাল সোমবার দুপুর আড়াইটায় পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আটকরা হলেন, চক্রের মূল হোতা রংপুরের পীরগঞ্জ উপজেলার সাহাপুর গ্রামের সালাম মণ্ডলের ছেলে সেতু মণ্ডল, সহযোগী শেরপুর জেলার নকলা উপজেলার পাঠাকাটা গ্রামের মো. আবু সুফিয়ানের ছেলে মোকারম হোসেন, পুলিশ নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া দুই পরীক্ষার্থী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চৌকা গ্রামের পবন সিংহের ছেলে ফুলচাঁন সিংহ, একই উপজেলার ভুটিটোলা গ্রামের গাজরুল ইসলামের ছেলে আমিন আলী, চক্রের সদস্য শিবগঞ্জ উপজেলার চৌকা গ্রামের মৃত আবু বাক্কারের দুই ছেলে মনিরুল ইসলাম ও আবদুস সালাম, চাঁপাইনবাবগঞ্জ শহরের মসজিদপাড়ার মোফাজ্জল হোসেনের স্ত্রী তাজেরুল বেগম ও শিবগঞ্জের পুকুরিয়া গ্রামের মৃত তসির উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন।

ওমর সানী হাসপাতালে : হার্টে ধরা পড়েছে ব্লক

স্টাফ রিপোর্টার: ঢাকার অ্যাপোলো হাসাপাতলে ভর্তি আছেন চিত্রনায়ক ওমর সানী। গতকাল সোমবার সকালে অসুস্থ হয়ে পড়লে চেকআপের জন্য হাসপাতালে যান তিনি। ওই সময় ডাক্তার ওমর সানীকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। জনপ্রিয় এই নায়কের অসুস্থতার খবরটি জানিয়েছেন তার ম্যানেজার আলী হোসেন।

জানা গেছে, গতকাল সোমবার সকালে শারীরিক অসুস্থতা অনুভব করলে চেকআপের জন্য রাজধানীর অ্যাপোলো হাসাপাতলে আসেন। চেকআপে হার্টে তিনটি ব্লক ধরা পড়লে চিকিৎসকের পরামর্শে তখনই হাসপাতালে ভর্তি হন। আলী হোসেন বলেন, ওমর সানী স্যারের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। সঠিক সময়ে হাসপাতালে এসেছিলেন বলে রক্ষা হয়েছে না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। এখন তাঁর হার্টে রিং পরানো হয়েছে। স্যারের পরিবারের সদস্যরা উপস্থিত আছেন। সানীর পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। নব্বই দশক ও শূন্য দশকের শুরুর দিকের জনপ্রিয় অভিনেতা ওমর সানী। ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়িকা মৌসুমীকে তিনি বিয়ে করেন। তাদের দাম্পত্য জীবনে দুই একপুত্র ও এক কন্যা রয়েছে।