ঝিনাইদহে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫ : ভাঙচুর

ঝিনাইদহ প্রতিনিধি: অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝিনাইদহে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে ২০টি বাড়ি। গতকাল শনিবার সকাল ৮টার দিকে সদর উপজেলার সীতারামপুর, পরানপুর ও চন্দ্রদানী গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১০ জনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে সদর উপজেলা হরিশঙ্করপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মাসুম এবং সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা খন্দকার ফারুকুজ্জামান ফরিদের বিরোধ চলে আসছিলো। গতকাল শনিবার সকালে শীতারামপুর গ্রামে চা পানকে কেন্দ্র করে উভয় পক্ষের দুজন সমর্থকের বাগবিতণ্ডা হয়। এরই জের ধরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় পার্শ্ববর্তী পরানপুর ও চন্দ্রযানী গ্রামেও সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয় এবং ২০টি বাড়ি ভাঙচুর করা হয়।  খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, ঘটনার সংবাদ পেয়ে পুলিশ এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।