চুয়াডাঙ্গা সরকারি কলেজে মাস্টার্সের নতুন কোর্স চালু হওয়ায় ছাত্রলীগের আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি কলেজে মাস্টার্সের নতুন ৩টি বিষয় চালু হওয়ায় আনন্দ মিছিল ও আলোচনাসভা করেছে ছাত্রলীগ নেতৃবৃন্দ। কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান ও জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে এ আনন্দ মিছিল ও আলোচনাসভার আয়োজন করা হয়। বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সরকারি কলেজ ক্যাম্পাস থেকে আনন্দ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ক্যাম্পাসের বকুলতলায় এসে শেষ হয়। পরে আলোচনাসভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সহসভাপতি সাহাবুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, সাবেক সহসম্পাদক বাপ্পি, সাবেক অর্থ বিষয়ক সম্পাদক রিমন হোসেন, সাবেক প্রচার সম্পাদক আব্দুর রহমান ও চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি জাবিদুল ইসলাম জাবিদ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা ছাত্রলীগের সহসভাপতি সাহাবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে এগিয়ে চলেছে। আপনারা নিশ্চয় অবগত আছেন ঐ বিএনপি, জামায়াত-জোট সরকারের আমলে সরাদেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কিভাবে দুর্নীতি, ভর্তি বাণিজ্যসহ সন্ত্রাসী কর্মকা- চলেছে। চুয়াডাঙ্গা সরকারি কলেজ ক্যাম্পাসেও প্রতিনিয়ত অস্ত্রের ঝনঝনানি চলেছে সাধারণ মেধাবী ছাত্র-ছাত্রী ভাই-বোনেরা লেখাপড়া করতে পারেনি। কিন্তু বর্তমানে আজ মোমতাময়ী জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেত্রীত্বে বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনা করছে সফলভাবে। বর্তমানে সারাদেশে কোথাও কোনো শিক্ষা প্রতিষ্ঠানে আজ আমার সাধারণ মেধাবী শিক্ষার্থী ভাই-বোনদের বিপদে পরতে হয় না। নেই কোনো অস্ত্রের ঝনঝনানি। প্রত্যেকে ডিজিটালভাবে মেধার ভিত্তিতে অন-লাইনের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারেন।
আমার এই চুয়াডাঙ্গা সরকারি কলেজ ক্যাম্পাসে ভর্তির সময় কোনো ছাত্র-ছাত্রী ভাই-বোনেরা যাতে ক্যাম্পাসে ভর্তি হতে এসে বিরম্বনার শিকার না হয় সেই জন্যে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি’র নির্দেশে সার্বক্ষণিক ক্যাম্পাসে আমাদের ছাত্রলীগের একটি টিম দেখ-ভাল করছে। আমরা বাংলাদেশ ছাত্রলীগের মূলমন্ত্র শিক্ষা শান্তি প্রগতিতে বিশ্বাস করি এবং জাতির পিতা মুজিবের সোনার বাংলা বিনির্মাণে বদ্ধপরিকর ছাত্রলীগ। অনুষ্ঠান পরিচালনা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান হিমেল।