চুয়াডাঙ্গায় ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮ উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধনী দিনে আজ সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে টাউন ফুটবল মাঠ পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভাযাত্রায় হাতি ও ঘোড়া অংশ গ্রহণ করারও কথা রয়েছে।
সভায় জানানো হয় আজ ২৬ ফেব্রুয়ারি সোমবার থেকে আগামী ২৮ ফেব্রুয়ারি বুধবার পর্যন্ত ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা টাউন ফুটবল মাঠে অনুষ্ঠিত হবে। প্রতিদিন বেলা ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলার উদ্বোধনী দিনে জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার এমপি এবং সমাপনী দিনে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর উপস্থিত থাকবেন।
জেলা প্রশাসন আয়োজিত প্রেসব্রিফিংয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলার কর্মসূচি তুলে ধরে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক (উপপরিচালক, স্থানীয় সরকার), সৈয়দ ফারুক আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জসিম উদ্দীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) খন্দকার ফরহাদ আহমেদ, সহকারী কমিশনার টুকটুক তালুকদার, সুচিত্র রঞ্জন দাস, পাপিয়া আক্তার, ফখরুল ইসলাম, ¯িœগ্ধা দাস, ইফফাত আরা জাহান উর্মি ও চৌধুরী মুস্তাফিজুর রহমান। আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন ও সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহ আলম সনিসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত স্থানীয় সাংবাদিকরা। প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, যারা তথ্য প্রযুক্তি বিষয়ে কাজ করে তাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে। ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৮০টি স্টল অংশ গ্রহণ করবে। মেলায় ৫টি প্যাভিলিয়ন ও ৪টি স্পেশাল প্যাভিলিয়ন করা হবে। প্রতিদিন বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের পুরস্কৃত করা হবে। জেলা পর্যায়ের জাতীয় সঙ্গীতের প্রতিযোগিতা ২৭ ফেব্রুয়ারি বেলা ১০টায় এ মাঠে অনুষ্ঠিত হবে। ফ্রি ওয়াই ফাই সংযোগ দেয়া হবে। ৩ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠিত হবে। এতে কুষ্টিয়া থেকে লালন সঙ্গীতের দল আসবে। ডিজিটাল উদ্ভাবনী মেলার থিম সঙ্গীত লিখেছেন ও সুর করেছেন সাংবাদিক শাহ আলম সনি। গানটি গেয়েছেন শান্ত আহমেদ ও রিপা।