দণ্ডিত শিক্ষক শামীম হোসেনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার: একাধিক ব্যক্তির নিকট থেকে প্রতারণামূলক অর্থ হাতিয়ে নেয়া মামলায় কারাদণ্ডাদেশপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামীম হোসেনকে তার চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতপরশু বরখাস্তপত্রে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বাক্ষর দান করলেও গতকাল তার সর্বশেষ কর্মস্থল দৌলাতদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্দেশে প্রেরণ করা হয়। সূত্র এ তথ্য জানিয়ে বলেছে, চাকরি থেকে বরখাস্তের পর এবার তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর উদ্যোগ নেয়া হচ্ছে।
চুয়াডাঙ্গা জেলা সদরের দৌলতদিয়াড় বাদলপাড়ার তালেবুর রহমান তালুর ছেলে শামীম হোসেন আলুকদিয়ার পীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকালে যেমন করেছেন অনিয়ম, তেমনই তিনি ওই বিদ্যালয়ের সরকারি চেক দিয়েও জালিয়াতি করেছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়া বিভিন্ন ব্যক্তির নিকট থেকে চাকরি দেয়ার নাম করে, কারও নিকট থেকে সুবিধাজনক স্থানে বদলির কথা বলে টাকা হাতিয়ে নেয়। টাকা ফেরত চাইতে গেলে অনেকের নানা অজুহাতে ঘোরাতে শুরু করেন। কারও কারও দেন টাকার বিপরীতে চেক। যে চেকের বিপরীতে ব্যাংকে টাকা না পেয়ে একের পর এক মামলা করতে থাকেন প্রতারিতরা। এর মধ্যে দুটি মামলায় শামীম হোসেনের মোট ৪৫ দিনের কারাদ-, ২ লাখ ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত। এছাড়াও শামীম হোসেনের বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন।
সূত্র বলেছে, আদালতের রায়ের কপি প্রাথমিক শিক্ষা অফিসারের দৃষ্টিগোচার হলে তিনি বিধি মোতাবেক তাকে তার শিক্ষকতা চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে কেনো স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে না সে মর্মে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। একই সাথে চলছে বিভাগীয় মামলা রুজুর প্রক্রিয়া।