দেশি টুকরো

ইতালি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার: সাম্প্রতিক ইতালি সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বিকেল সাড়ে ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গতকাল রোববার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। সম্প্রতি ইতালি ও ভ্যাটিকান সিটিতে চার দিনের সরকারি সফর যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) পরিচালনা পর্ষদের বার্ষিক বৈঠকে যোগ দেন। ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবোর আমন্ত্রণে প্রধানমন্ত্রী এ সফরে যান। ক্যাথলিক খ্রিষ্টান সম্প্রদায়ের প্রধান গুরু পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে প্রধানমন্ত্রী ভ্যাটিকান সিটি সফরে যান। সেখানে পোপ ছাড়া ভ্যাটিকান সিটির সেক্রেটারি স্টেট কার্ডিনাল পিয়েত্রো প্যারোলিনের সঙ্গে বৈঠক করেন তিনি। শনিবার রাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী।

পাসপোর্ট-ভিসা ছাড়াই থাইএয়ারে পুলিশের এসআই!

স্টাফ রিপোর্টার: আত্মীয়কে এগিয়ে দিতে পুলিশের পোশাক পরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংককগামী থাই এয়ারওয়েজের বিমানে উঠে বসেছিলেন পুলিশের উপপরিদর্শক (এসআই) আশিকুর রহমান। বিষয়টি ধরা পড়লে ‘নিরাপত্তা ঝুঁকি’ রয়েছে বলে পাইলট বিমান চালাতে অস্বীকৃতি জানান। পরে এক ঘণ্টা দেরিতে উড়োজাহাজটি আকাশে ওড়ে।

গতকাল শনিবার দিবাগত রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। ব্যাংককগামী টিজি-৩৪০ উড়োজাহাজটির শনিবার রাত দুইটার সময় ছেড়ে যাওয়ার কথা ছিলো। পরে সিভিল অ্যাভিয়েশন ও শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষের হস্তক্ষেপে রাত তিনটার দিকে উড়োজাহাজটি এক ঘণ্টা দেরিতে ঢাকা ছাড়ে। আলোচিত এসআই আশিকুর রহমান ঢাকা রেঞ্জে কর্মরত। সম্প্রতি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) থেকে এখানে বদলি হয়েছেন। তার বাড়ি গোপালগঞ্জ বলে তিনি বিমানবন্দরের কর্মকর্তাদের জানিয়েছেন।

বাড্ডায় ‘বন্দুকযুদ্ধে’ সেই নুরা নিহত

স্টাফ রিপোর্টার: রাজধানীর বাড্ডায় জনতার হাতে আটক হওয়া সন্ত্রাসী নুর ইসলাম ওরফে নুরা ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। গতকাল রোববার ভোর পৌনে ৪টায় বাড্ডার সাতারকুল এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে শনিবার দুপুরে মেরুল বাড্ডার মাছের আড়তে বাদশাকে গুলি করে হত্যার সময় জনতা ধাওয়া করে নুরাকে অস্ত্রসহ আটক করেন। বাড্ডা থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, অন্য আসামিদের সন্ধানে নুরাকে সঙ্গে নিয়ে ডিবি পুলিশের একটি দল সাতারকুল এলাকায় যায়। এ সময় প্রতিপক্ষের গুলি চালালে এ বন্ধুকযুদ্ধের ঘটনা ঘটে। ওদিকে, বাদশার নিহতের ঘটনায় তার স্ত্রী শিউলি আক্তার বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় নুরাসহ চারজনকে আসামি করা হয়েছে।

আমার সন্তান জয়ের কারণেই সংসার ভেঙেছে : অপু

স্টাফ রিপোর্টার: বিয়ের খবর প্রকাশ্যে আসার পর থেকেই ঢাকাই চলচ্চিত্রের আলোচিত জুটি শাকিব খান-অপু বিশ্বাস জুটির দাম্পত্য জীবনে ভাঙন শুরু। যার চূড়ান্ত পরিণতি পাবে আগামী ২২ ফেব্রুয়ারি। সংসারের ভাঙন নিয়ে নিয়ে শাকিব-অপু পরস্পরকে দোষারোপ করেছেন। তবে অপু বিশ্বাস এক গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে এ ভাঙনের জন্য সন্তানের জন্মকেই দায়ী করেছেন। অপু বিশ্বাস বলেন, এখন আর বলতে দ্বিধা নেই যে, আমার সন্তান জয়ের কারণেই সংসার ভেঙেছে। এই সত্য এখন বাংলাদেশের মানুষ জানে। শাকিব কখনো চায়নি আমার সন্তানের জন্ম হোক। তিনি আরও বলেন, সন্তান বিষয়ে শাকিব আমাকে বারবার বলেছে সন্তান নিলে ডিভোর্স। এই ডিভোর্সের কোনো পরোয়া আমি করিনি। আমি আমার সন্তানের মুখ দেখতে চেয়েছি। ভেবেছি সন্তান এলে সব ঠিক হয়ে যাবে। শাকিবও সব মেনে নেবে। কিন্তু সেটা হলো না।